২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

গোমূত্র পান করলেই দূরে থাকবে করোনা ভাইরাস! আজব দাওয়াই হিন্দু মহাসভা প্রধানের

Published by: Sulaya Singha |    Posted: February 1, 2020 9:35 pm|    Updated: February 1, 2020 9:35 pm

Hindu Mahasabha president claims cow urine can stop coronavirus

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোমূত্র নানা ধরনের ছোটবড় রোগ থেকে মানুষকে দূরে রাখে। এমনকী এ দিয়ে ক্যানসারের মতো মারণ রোগও সারিয়ে ফেলা সম্ভব! গোমূত্রকে কার্যত প্রফেসর শঙ্কুর মিরোকিউরলের মতোই মূল্যবান বলে দাবি করে এসেছেন গেরুয়া শিবিরের একাধিক নেতা। তবে আরও একধাপ এগিয়ে যুক্তি সাজালেন হিন্দু মহাসভার প্রধান। হাজারো রোগ নিরাময়ের এই দাওয়াইয়ে নাকি এবার জব্দ হবে করোনা ভাইরাসও!

[আরও পড়ুন: বাজেটে LIC নিয়ে কেন্দ্রের সিদ্ধান্তের বিরোধিতা, আগামী সপ্তাহে ধর্মঘটের ডাক কর্মীদের]

শুনতে অবাক লাগলেও এমনই দাবি করেছেন স্বামী চক্রপানি মহারাজ। করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। আমেরিকা, ম্যাকাও, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, জাপান ইত্যাদি দেশের পাশাপাশি জার্মানি ও শ্রীলঙ্কাতেও আক্রান্তের খোঁজ মিলেছে। এ নিয়ে যখন জরুরি অবস্থা ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO), তখন করোনা ভাইরাস থেকে বাঁচার সহজ দাওয়াই বাতলে দিলেন হিন্দু মহাসভার প্রধান। তাঁর দাবি, যাঁদের শরীরে নোভেল করোনা ভাইরাস সংক্রমিত হচ্ছে, তাঁদের গোমূত্র পান করা বা গোবর খাওয়া উচিত। সেই সঙ্গে ‘ওম নমঃ শিবায়’ মন্ত্র উচ্চারণ করতে হবে। তাহলেই সেই ভাইরাস শরীরে আর কোনও প্রভাব ফেলতে পারবে না। শুধু তাই নয়, মহারাজের মতে, একটি বিশেষ যজ্ঞের মাধ্যমে করোনা ভাইরাসের প্রকোপ থেকে দূরে থাকা সম্ভব।

উল্লেখ্য, গত বুধবারই আশার কথা শুনিয়েছিল কেন্দ্রের আয়ুষ দপ্তরও। তাদের মতে, করোনা ভাইরাসকে কাত করতে হোমিওপ্যাথি খুব কার্যকর হবে। সে ঘোষণা হওয়ার পরই কেন্দ্রের সমালোচনা করছেন অনেকে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, চিনে সামুদ্রিক প্রাণীর শরীর থেকেই করোনা ভাইরাস ছড়িয়েছে। এবং ভাইরাসের ধরনও বেশ খারাপ। বিশ্বজুড়ে করোনাকে প্রতিরোধ করার চেষ্টা গবেষকরা চালাচ্ছেন। তখনই ভারত সরকারের আয়ুষ দপ্তর হোমিওপ্যাথি এবং আয়ুর্বেদের কথা বলায় সমালোচনার ঝড় উঠেছে। সেই রেশ কাটতে না কাটতেই এবার হিন্দু মহাসভা প্রধানের গোমূত্রর টোটকা শুনে হতবাক গোটা দেশ।

[আরও পড়ুন: কমল স্বচ্ছ ভারতের বরাদ্দ, প্রশ্নের মুখে ‘বেটি বাঁচাও, বেটি পড়াও’ প্রকল্পও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে