Advertisement
Advertisement
Amit Shah

নবীন পট্টনায়েককে বয়সের খোঁচা আসলে মোদিকেই কটাক্ষ! শাহকে আক্রমণ চিদাম্বরমের

শাহ বলেছিলেন, বয়সের কারণে বিজেডি সুপ্রিমো নবীন পট্টনায়েকের অবসর নেওয়া উচিত।

'Hinted at PM', Congress leader jabs Amit Shah's 'age' remark
Published by: Biswadip Dey
  • Posted:May 22, 2024 12:45 pm
  • Updated:May 22, 2024 12:45 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের বয়স হয়েছে। তাঁর এবার অবসর নেওয়া উচিত। মঙ্গলবার এভাবেই বিজেডি সুপ্রিমোকে বিঁধেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বুধবার সকালেই তাঁকে পালটা বিঁধলেন দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম। বর্ষীয়ান কংগ্রেস নেতার কটাক্ষ, শাহ নবীনের নাম করে আসলে খোঁচা দিয়েছেন প্রধানমন্ত্রী মোদিকে। কেননা নবীন পট্টনায়েকের (Naveen Patnaik) বয়স যেখানে ৭৭, সেখানে মোদির বয়সও ৭৩! এই প্রসঙ্গ তুলে স্বরাষ্ট্রমন্ত্রীকে কটাক্ষ করেছেন চিদাম্বরম।

ঠিক কী লিখেছেন তিনি? নিজের এক্স হ্যান্ডলে তাঁকে লিখতে দেখা যায়, ‘অমিত শাহ বলছেন, নবীন পট্টনায়েকের অবসর নেওয়া উচিত। কেননা ওঁর বয়স (৭৭ বছর) হয়েছে। এক্ষেত্রে কি উনি আসলে নরেন্দ্র মোদিকে (৭৩ বছর ৭ মাস) ইঙ্গিত করলেন। যদি বিজেপি (BJP) সরকার গড়ে? মনে হচ্ছে অমিত শাহই (Amit Shah) সবচেয়ে সুখী ব্যক্তি হবেন যদি বিজেপি সরকার না গড়তে পারে। এবং মোদি (PM Modi) নন, তিনি বিরোধী নেতা হন।’

Advertisement

[আরও পড়ুন: রিল বানিয়ে ভাইরাল হওয়ার নেশা, একশো ফুট উঁচু থেকে জলে ঝাঁপ দিয়ে কিশোরের মৃত্যু!]

মঙ্গলবার শাহ দাবি করেন, নবীন পট্টনায়েক বর্ষীয়ান। বাড়তে থাকা বয়স ও স্বাস্থ্যের ভগ্নদশার কথা মাথায় রেখে তাঁর অবসর নেওয়া উচিত। সেই সঙ্গেই তাঁর ‘প্রতিশ্রুতি’ বিজেপি এক ওড়িয়াভাষী ‘ভূমিপুত্র’কে ওড়িশার মুখ্যমন্ত্রী করতে চায়। যে মন্তব্যকেই হাতিয়ার করে আক্রমণ শানালেন চিদাম্বরম।

Advertisement

এদিকে মঙ্গলবারের প্রচারে শাহকে আরও দাবি করতে দেখা যায় ‘আব কি বার ৪০০ পার’ করার বিষয়ে আত্মবিশ্বাসী বিজেপি। এবং প্রথম পাঁচ দফাতেই ৩১০ আসন তাঁদের নিশ্চিত হয়ে গিয়েছে। বাকি দুই দফাতেই ‘টার্গেট’ পূরণ হবে বলে দাবি স্বরাষ্ট্রমন্ত্রীর।

[আরও পড়ুন: এভারেস্ট ও MDH মশলায় মেলেনি ক্যানসারের ‘বিষ’, রিপোর্ট হাতে পেল FSSAI!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ