BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

অ্যাকাউন্টে ৯৮ কোটি কালো টাকা, ধৃত স্বর্ণ ব্যবসায়ী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 29, 2016 10:28 am|    Updated: December 29, 2016 10:42 am

Hyderabad Businessman Arrested For 98 Crores 'Black Money' Deposits In Banks

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অগ্রিম প্রদানের ভুয়া রসিদ দেখিয়ে ব্যাঙ্ক অ্যাকাউন্টে বিপুল পরিমাণে কালো টাকা রাখার অপরাধে এক স্বর্ণ ব্যবসায়ীকে গ্রেফতার করল হায়দরাবাদ পুলিশের অপরাধদমন শাখা। বুধবার কৈলাশ চাঁদ গুপ্তা নামে ওই ব্যবসায়ী ছাড়াও তার দুই ছেলে এবং শ্যালকের বিরুদ্ধে ষড়যন্ত্রর অভিযোগ দায়ের হয়েছে। ওই ব্যবসায়ীর বিভিন্ন ব্যাঙ্কের অ্যাকাউন্টে মোট ৯৮ কোটি কালো টাকা পাওয়া গিয়েছে।

এই ঘটনার সংযোগে নরেদি নরেন্দর কুমার নামে আরও এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃত ব্যক্তি অভিযুক্ত ব্যবসায়ীর শ্যালক তথা একটি বেসরকারি সংস্থার এমডি। অভিযোগ, সে তার জামাইকে আত্মগোপন করতে সাহায্য করেছিল।

সূত্রের খবর, নোট বাতিলের পরপরই অভিযুক্ত ব্যবসায়ী, তার দুই ছেলে নিখিল ও নীতিন এবং পুত্রবধূ নেহা পরিকল্পনামাফিক বিপুল পরিমাণ কালো টাকা সাদা করার জন্য গ্রাহকদের থেকে অগ্রিম প্রদানের ভুয়া রসিদ বানায়। তারপর কালো টাকা বিভিন্ন অ্যাকাউন্টে জমা করে। পুলিশ জানিয়েছে, প্রায় ৩,১০০ গ্রাহকের নামে ভুয়া রসিদ বানিয়ে মোট ৫৮ কোটি টাকা ব্যাঙ্কে জমা করা হয় নোট বাতিলের পর। নিজেদের কোম্পানি ছাড়াও আরও একটি কোম্পানির অ্যাকাউন্টে ২,১০০ গ্রাহকের নামে কম্পিউটারাইজড রশিদ বানিয়ে মোট ৪০ কোটি টাকা জমা করা হয় বলে অভিযোগ। অভিযুক্ত ব্যবসায়ীর কোম্পানিতে হানা দিয়ে রসিদগুলি সম্পর্কে জানতে পারে পুলিশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement