BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ 

Advertisement

‘মাস্ক পরি না, তাতে হয়েছে কী!’, সদর্পে ঘোষণা মধ্যপ্রদেশের মন্ত্রীর, শুরু বিতর্ক

Published by: Biswadip Dey |    Posted: September 24, 2020 1:51 pm|    Updated: September 24, 2020 1:51 pm

An Images

ফাইল চিত্র।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি মাস্ক (Mask) পরেন না। মনে করেন না, মাস্ক পরলে কোনও লাভ আছে। এই ভাষাতেই সাংবাদিকদের প্রশ্নকে উড়িয়ে দিয়েছিলেন বিজেপি শাসিত মধ্যপ্রদেশের (Madhya Pradesh) স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র (Narottam Mishra)। কিন্তু পরে তিনি বুঝতে পারেন, বেফাঁস বলে ফেলেছেন। অগত্যা টুইট করে ক্ষমাও চেয়ে নিলেন মন্ত্রীমশাই।

গত বুধবার ইন্দোরে এক জনসমাগমের মাঝে তাঁকে দেখা গিয়েছিল। মাস্ক বা কোনও রকমের রক্ষাকবচ ছাড়াই তিনি যোগ দিয়েছিলেন রাজ্য সরকারের এক অনুষ্ঠানে। কেন তিনি মাস্ক পরেননি? এই প্রশ্নের উত্তরে নরোত্তম বলেন, ‘‘আমি এই ধরনের অনুষ্ঠানে মাস্ক পরি না। এতে কী হয়?’’ বারবারই এই প্রশ্নের উত্তরে তিনি বলে চলেন, ‘‘নাহ, আমি মাস্ক পরি না।’’ প্রসঙ্গত, মধ্যপ্রদেশের অন্যতম কোভিড-বিধ্বস্ত জেলা হল ইন্দোর। এখনও পর্যন্ত সেখানে ২০,৮৩৪ জন আক্রান্ত হয়েছেন। মারা গিয়েছেন ৫১৬ জন।

[আরও পড়ুন: এখন থেকে লাভ জিহাদও গুন্ডামির শামিল! কড়া আইন আনছে গুজরাটের বিজেপি সরকার]

তাঁর মন্তব্যের পর থেকেই শুরু হয় কড়া সমালোচনা। দেশ অতিমারীর মুখোমুখি। এমনকী নরোত্তমের নিজের রাজ্য মধ্যপ্রদেশেও লাফিয়ে বাড়ছে সংক্রমণ। এই পরিস্থিতিতে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীর মতো গুরুত্বপূর্ণ পদে থেকে কী করে এমন মন্তব্য করলেন তিনি সে প্রশ্ন উঠে যায়। অবশেষে বৃহস্পতিবার নিজের এহেন মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন তিনি। টুইট করে জানিয়েছেন, এবার থেকে তিনি মাস্ক পরবেন।

[আরও পড়ুন : গণতন্ত্রের মন্দিরেই পদদলিত সংবিধান! কৃষি বিল নিয়ে রাষ্ট্রপতির কাছে নালিশ বিরোধীদের]

ক্ষমা চাইলেও খোদ বিজেপির গুরুত্বপূর্ণ এক মন্ত্রীর এমন মন্তব্যকে কেন্দ্র করে কটাক্ষ করতে ছাড়েনি কংগ্রেস। মধ্যপ্রদেশ কংগ্রেসের মুখপাত্র নরেন্দ্র সালুজা প্রশ্ন তোলেন, ‘‘ওঁর বিরুদ্ধে পদক্ষেপ করার কারও সাহস আছে? নিয়ম কি কেবল সাধারণ মানুষদেরই জন্য?’’ নরোত্তম অবশ্য তাঁর মাস্ক না পরার সপক্ষে সওয়ালও করেছেন। তাঁর বক্তব্য, ‘‘আমি সাধারণত মাস্ক পরি। কিন্তু দীর্ঘ সময়ের জন্য মাস্ক পরে থাকতে পারি না। আমার পলিপাস রয়েছে। দীর্ঘ সময় মাস্ক পরে থাকলে আমার শ্বাসকষ্ট হয়।’’

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement