BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

স্বাধীনতা দিবসের আগে দেশবাসীকে হৃদয়স্পর্শী বার্তা ভারতীয় সেনার

Published by: Shammi Ara Huda |    Posted: August 13, 2018 9:09 pm|    Updated: August 13, 2018 9:09 pm

I was not born with you, but I will kill for you: Indian Army

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমি তোমাদের সঙ্গে জন্মাইনি। তবে তোমাদের জন্যই একদিন মরে যাব।’ স্বাধীনতা দিবসের ঠিক দু’দিন আগে এমনই আবেগতাড়িত বার্তা এল ভারতীয় সেনার তরফে। মর্মস্পর্শী টুইটার বার্তায় লেখা হল,  ‘আমি তোমাদের সঙ্গে জন্ম নিইনি। তোমাদের সঙ্গে ভাগ হয়নি শৈশবের দিনগুলিও। কিন্তু তোমাদের জন্যই মরে যাব। তোমাদের পাশে মরে যাব।’ স্বাধীনতা দিবসের প্রাক্কালে দেশবাসীর উদ্দেশ্যে এমনই সৌাভ্রাতৃত্বের বার্তা দিল ভারতীয় সেনা।  

[মর্মান্তিক! নয়ানজুলিতে গাড়ি উলটে মৃত একই পরিবারের সাত শিশু]

স্বাধীনতা দিবস উদযাপনকে মাথায় রেখে ইতিমধ্যেই নিরাপত্তায় মুড়েছে রাজধানী দিল্লি। প্রতিবারের মতো ঐতিহাসিক লালকেল্লাতেই নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপিত হতে চলেছে স্বাধীনতা দিবস৷ তাই সংশ্লিষ্ট এলাকা লাগোয়া রাজপথে যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। সোমবার থেকেই রাজধানী জুড়ে কঠোর নিরাপত্তা বন্দোবস্ত করা হয়েছে। শহরের রাজপথে বসেছে অতিরিক্ত নজরদারি ক্যামেরা। রাজধানী শহরের বড় মার্কেট এলাকাতে বিশেষ নজরদারির ব্যবস্থা হয়েছে। মূলত স্বাধীনতা দিবসের দিন জঙ্গি হামলার আগাম খবর আসে গোয়েন্দা দপ্তরের কাছে। সেই খবরের ভিত্তিতেই রাজধানীর নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে।

[সুখবর, এবার রেলে আরপিএফ নিয়োগে ৫০ শতাংশ সংরক্ষণের আওতায় মহিলারা]

বলা বাহুল্য, শুধু দিল্লিই নয়। স্বাধীনতা দিবসের দিনটিতে জঙ্গি হামলার আশঙ্কা মাথায় রেখে বিভিন্ন রাজ্যের গুরুত্বপূর্ণ স্থানগুলিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এই তালিকায় রয়েছে সীমান্ত রাজ্য অসম ও পাঞ্জাব। সীমান্ত পেরিয়ে জঙ্গিরা ঢুকছে কিনা তা খতিয়ে দেখতে অমৃতসরের রেলওয়ে স্টেশন, বাসস্ট্যান্ড, ও হোটেলগুলিতে তল্লাশি শুরু করেছে পুলিশ। যেকোনও মুহূর্তে জঙ্গিদের বড়সড় নাশকতার  ছকে প্রাণ যেতে পারে  দেশবাসীর। সেই  নাশকতা রুখতেই তৎপর সেনাবাহিনী। তবুও সাবধানের মার নেই। বিপদ কখন কোনদিক থেকে আসবে কেউ বলতে পারে না। টুইটারে বার্তা দিয়ে স্বাধীনতা দিবসের প্রাক্কালে দেশবাসীর পাশে  অতন্দ্রপ্রহরীর ন্যায় নিজেদের অবস্থান নিশ্চিত করল সেনা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে