১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা মোকাবিলায় তৈরি বায়ুসেনা, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক এয়ার চিফ মার্শাল ভাদুরিয়ার

Published by: Monishankar Choudhury |    Posted: April 28, 2021 3:59 pm|    Updated: April 28, 2021 3:59 pm

IAF fully prepared to help in COVID-19 relief operations: Bhadauria tells PM | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে বেসামাল দেশ। এই মারণরোগের কামড়ে এপর্যন্ত মৃত্যু হয়েছে প্রায় ২ লক্ষ মানুষের। এহেন পরিস্থিতিতে বুধবার বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল আর কে এস ভাদুরিয়ার সঙ্গে বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)।

[আরও পড়ুন: রোগীর মৃত্যুর গুজবে রণক্ষেত্র হাসপাতাল! হেলমেট, ফ্যান দিয়ে মারধর নার্সকে]

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, করোনা মোকাবিলায় বায়ুসেনার তরফে কী কী পদক্ষেপ করা হচ্ছে সেই বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে বিশদে বিবরণ দেন ভাদুরিয়া। তিনি জানান, দেশের সব প্রান্তে চিকিৎসা সরঞ্জাম যেমন- অক্সিজেন, ওষুধ ইত্যাদি পৌঁছে দিতে বায়ুসেনার ভারী ও মাঝারি আকারের পণ্যবাহী বিমানগুলি তৈরি। সুষ্ঠুভাবে করোনা মোকাবিলা করতে ও বিভিন্ন মন্ত্রক ও সংস্থাগুলির সঙ্গে সমন্বয় বজায় রাখতে ‘এয়ার সাপোর্ট সেল’ তৈরির কথাও জানিয়েছেন বায়ুসেনা প্রধান। বৈঠকে বায়ুসেনা প্রধানের কাছে এয়ারফোর্সের জওয়ান ও কর্মীদের স্বাস্থ্যের বিষয়ে জানতে চান প্রধানমন্ত্রী। উত্তরে ভাদুরিয়া জানান, বাহিনীর প্রায় সমস্ত কর্মীদের করোনার টিকা দেওয়া হয়েছে। এছাড়া, বায়ুসেনার সমস্ত হাসপাতালগুলিতে করোনা আক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা বাড়িয়ে তোলা হয়েছে। জওয়ানদের পাশাপাশি সেখানে আম জনতার চিকিৎসা করা হবে বলেও জানান ভাদুরিয়া।

উল্লেখ্য, এরে আগে সোমবার করোনা পরিস্থিতি নিয়ে চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের সঙ্গেও বৈঠক করেন প্রধানমন্ত্রী মোদি। সেখানে প্রধানমন্ত্রীকে রাওয়াত জানান যে রোনা পরিস্থিতির কথা মাথায় রেখে সেনার অবসরপ্রাপ্ত চিকিৎসকদের ডেকে পাঠানো হচ্ছে। তবে এক্ষেত্রে গত দু’বছরের মধ্যে যাঁরা অবসর নিয়েছেন কেবলমাত্র তাঁদেরই ডেকে পাঠানো হবে। এছাড়া, প্রয়োজনে সেনার ভাণ্ডার থেকে হাসপাতালগুলিতে অক্সিজেন সিলিন্ডার জোগান দেওয়া হবে। স্থানীয় প্রশাসনের পাশে থাকবেন সেনার মেডিক্যাল অফিসার ও ইউনিটগুলি। অক্সিজেন পরিবহণে আরও দ্রুত কাজ করবে বায়ুসেনা। কোভিড হাসপাতালগুলিতে আর্মি, নেভি ও এয়ারফোর্সের চিকিৎসকরা একসঙ্গে কাজ করবেন।

[আরও পড়ুন: ‘কাপ্পানের চিকিৎসার ব্যবস্থা করুন’, যোগী সরকারকে কড়া নির্দেশ সুপ্রিম কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement