BREAKING NEWS

২ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ভেঙে পড়ল বায়ুসেনার মিগ-২১ বাইসন যুদ্ধবিমান, মৃত্যু পাইলটের

Published by: Abhisek Rakshit |    Posted: March 17, 2021 2:22 pm|    Updated: March 17, 2021 2:22 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্ঘটনার কবলে ভারতীয় বায়ুসেনার (Indian Air Force) একটি মিগ-২১ বাইসন (MiG-21 Bison) যুদ্ধবিমান। বুধবার নিয়মমাফিক ট্রেনিংয়ের সময় আকাশে ওড়ার কিছু মুহূর্তের মধ্যে ভেঙে পড়ে সেটি। ঘটনায় মৃত্যু হয়েছে বায়ুসেনার গ্রুপ ক্যাপ্টেন এ গুপ্তার। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে মধ্য ভারতে ভারতীয় বায়ুসেনার একটি ঘাঁটিতে। বিবৃতিতে এমনটাই জানিয়েছে বায়ুসেনা।

সংবাদ সংস্থা ANI-এর তরফে প্রকাশিত খবর অনুযায়ী, অন্যান্যদিনের মতো এদিন বায়ুসেনার ওই ঘাঁটিতে ট্রেনিং চলছিল। সেসময় একটি প্রশিক্ষণ উড়ান চলাকালীন ওই মিগ-২১ বাইসন যুদ্ধবিমান ওড়ার সময়ই দুর্ঘটনাটি ঘটে। তাতেই মারা যান বায়ুসেনার আধিকারিক গ্রুপ ক্যাপ্টেন এ গুপ্তা। এরপরই ভারতীয় বায়ুসেনার পক্ষ থেকে এক বিবৃতিতে এই দুর্ঘটনার কথা জানানো হয়। ইতিমধ্যে এই ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তবে গ্রুপ ক্যাপ্টেন এ গুপ্তার মৃত্যুতে তাঁর পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। তাঁর পরিবারকে ভারতীয় বায়ুসেনার পক্ষ থেকে সমবেদনাও জানানো হয়েছে।

 

[আরও পড়ুন: নমাজ পড়তে যাওয়ার পথে মহিলার অন্তর্বাস চুরি! ভাইরাল উত্তরপ্রদেশের যুবকের কীর্তি]

দু’মাস আগেই রাজস্থানের (Rajasthan) সুরতগড়ে একটি মিগ-২১ ফাইটার জেট ভেঙে পড়েছিল। কিন্তু সৌভাগ্যক্রমে চালক প্রাণে বেঁচে যান। প্রসঙ্গত, ২০১৯ সালে সংসদে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রকের প্রতিমন্ত্রী শ্রীপদ নায়েক জানিয়েছিলেন, ২০১৬ সাল থেকে ভারতীয় বায়ুসেনার মোট ২৭টি এয়ারক্রাফ্ট দুর্ঘটনার কবলে পড়েছে। এর মধ্যে রয়েছে ১৫টি ফাইটার জেট।

[আরও পড়ুন: আইন পালটে ২৪ সপ্তাহ পর্যন্ত গর্ভপাতে সায় রাজ্যসভার, আওতায় অবিবাহিতরাও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement