Advertisement
Advertisement

Breaking News

আইএসসি-আইসিএসই পরীক্ষাতেও ছেলেদের টেক্কা দিল মেয়েরা

৯৯.৫ শতাংশ নম্বর পেয়ে আইএসসি-তে গোটা দেশে প্রথম কলকাতার অনন্যা মাইতি।

ICSE, ISC results announced, girls outshine boys
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:May 29, 2017 10:28 am
  • Updated:May 29, 2017 2:52 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রকাশিত হল আইসিএসই দ্বাদশ ও আইএসসি দশম শ্রেনির ফলাফল। সোমবার দুপুর ৩টে নাগাদ প্রকাশিত হল ফলাফল। দু’টি পরীক্ষা মিলে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ লক্ষ ৫০ হাজার ৮৭১ জন। এবারের আইসিএসই-তে পাশের হার ৯৮.৫৩ শতাংশ। অন্যদিকে আইএসসি-তে পাশের হার ৯৬.৪৭ শতাংশ। অন্যান্য পরীক্ষার মতো আইএসসি-আইসিএসই পরীক্ষাতেও ছেলেদেরকে টেক্কা দিয়েছে মেয়েরা।

[সন্ত্রাস আর ক্রিকেট একসঙ্গে চলতে পারে না, জানিয়ে দিলেন ক্রীড়ামন্ত্রী]

৯৯.৫ শতাংশ নম্বর পেয়ে আইএসসি-তে প্রথম হয়েছে কলকাতার অনন্যা মাইতি। অনন্যা হেরিটেজ স্কুল কলকাতার ছাত্রী। দ্বিতীয় হয়েছে মোট চারজন। এর মধ্যে রাজ্য থেকে রয়েছে কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজিয়েট স্কুলের ছাত্র দেবেশ লাখোটিয়া। গোটা দেশে তৃতীয় স্থান পেয়েছেন পাঁচজন। রাজ্য থেকে যুগ্মভাবে তৃতীয় হয়েছে কলকাতার অনন্ত কোঠারি ও সৌগত চৌধুরি। এরা দু’জনেও সেন্ট জেভিয়ার্স কলেজিয়েট স্কুলের ছাত্র।

Advertisement

এদিকে, আইসিএসই পরীক্ষাতে ৪৯৬ নম্বর পেয়ে রাজ্যে প্রথম বারাসতের অক্সিলিয়াম কনভেন্টের ছাত্রী দেবশ্রী পাল। তবে দেবশ্রী গোটা দেশে দ্বিতীয় স্থান অর্জন করেছে। ৯৯.৪ শতাংশ নম্বর পেয়ে দেশে প্রথম স্থান অধিকার করেছে পুণের হাচিংস হাইস্কুলের পডুয়া মুসকান আবদুল্লাহ পাঠান। এছাড়া যুগ্মভাবে প্রথম হয়েছে বেঙ্গালুরুর সেন্ট পল ইংলিশ স্কুলের ছাত্র অশ্বিন রাও।

Advertisement
আইসিএসই পরীক্ষাতে রাজ্যে প্রথম বারাসতের অক্সিলিয়াম কনভেন্টের ছাত্রী দেবশ্রী পাল।
আইসিএসই পরীক্ষাতে রাজ্যে প্রথম বারাসতের অক্সিলিয়াম কনভেন্টের ছাত্রী দেবশ্রী পাল।

 

রাজ্য থেকে আইসিএসই পরীক্ষাতে দ্বিতীয় হয়েছে মোট পাঁচজন। তারা হল অভিরূপ সরকার, সুক্রিয় চক্রবর্তী, অঙ্কুর রায়চৌধুরি, রিচীক দাস, আরাত্রিকা পাল। রাজ্য থেকে তৃতীয় হয়েছে আটজন। তারা হল সান্নিধ্য সিং, দেবদূত মণ্ডল, তিয়াস সাহু, সৌনক মণ্ডল, সোহম বসু, আশুতোষ কুমার সিং, শ্রীপর্ণা মুস্তাফি এবং শ্রেয়া রায়।

[খাওয়া-দাওয়ার পর পান না হলে চলেই না এই গজরাজের!]

রেজাল্ট দেখা যাচ্ছে বোর্ডের নিজস্ব ওয়েবসাইট www.cisce.org -এ। এছাড়াও indiaresults.com এবং examresults.net -এর মতো বেসরকারি ওয়েবসাইটেও দেখা যাবে রেজাল্ট।কীভাবে দেখবেন ফলাফল? প্রথমে নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে লগ ইন করতে হবে। তারপর রেজাল্টস ট্যাবে গিয়ে পরীক্ষার্থীর রোল নম্বর দিয়ে সার্চ করতে হবে৷ তাহলেই দেখা যাবে ফলাফল। এরপরে রেজাল্ট ডাউনলোড করে প্রিন্ট আউট নিতে হবে। এদিকে, মঙ্গলবার প্রকাশিত হবে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল।

ICSE_web

[প্রেমিকের সঙ্গে ষড়যন্ত্র করে স্ত্রীর ভাড়াটে গুন্ডারা কোপাল স্বামীকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ