১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভোটের মুখে অশান্ত মেঘালয়, আইডি বিস্ফোরণে মৃত্যু এনসিপি প্রার্থীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 19, 2018 9:24 am|    Updated: February 19, 2018 9:21 pm

ID explosion in Meghalaya, NCP candidate death

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  বিধানসভা ভোটে আর মাত্র এক সপ্তাহ বাকি।তার আগে মেঘালয়ে খুন হয়ে গেলেন এনসিপি প্রার্থী জোনাথন এন সাংমা। পূর্ব গারো পার্বত্য জেলার সামান্দা এলাকায় শক্তিশালী আইডি বিস্ফোরণে প্রাণ হারালেন বিরোধী দলের এই প্রার্থী। ঘটনার পিছনের জঙ্গিদের হাত থাকতে পারে বলে মনে করা হচ্ছে। সাংমার মৃত্যুতে টুইট করে শোকপ্রকাশ করেছেন মেঘালয়ের বিদায়ী মুখ্যমন্ত্রী মুকুল সাংমা।

[মেঘালয়ে বিধানসভা ভোট পারিবারিক উৎসব! গণতন্ত্র বিপন্ন বলছেন বিশেষজ্ঞরা]

আগামী ২৭ ফ্রেরুয়ারি মেঘালয়ে বিধানসভার ভোটগ্রহণ। এখন শেষ মুহূর্তের প্রচারে ব্যস্ত শাসক ও বিরোধী শিবিরের প্রার্থীরা। পূর্ব গারো পার্বত্য জেলার উইলিয়ামনগর বিধানকেন্দ্রে এনসিপি টিকিটে ভোট দাঁড়িয়েছিলেন জোনাথন এন সাংমা। রবিবার সাবুগ্রে ও নবগ্রে গ্রামে প্রচারে বেরিয়েছিলেন তিনি। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সন্ধ্যে আটটা নাগাদ যখন প্রচার সেরে ফিরছিলেন, তখন সামান্দা এলাকায় আইডি বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের ছিন্নভিন্ন হয়ে যায় এসসিপি প্রার্থী জোনাথন এন সাংমার দেহ। যদিও আইডি বিস্ফোরণের প্রার্থীর মৃত্যুর ঘটনা নিয়ে বিস্তারিতভাবে কিছু জানাতে চায়নি পুলিশ। ডিজিপি এস বি সিংহ বলেছেন, ‘একটি বিস্ফোরণ ঘটেছে। মৃতের পরিচয় নিয়ে এখনও তথ্য আসেনি।’  তবে এই বিস্ফোরণের পিছনে জঙ্গিদের হাত থাকতে পারে তদন্তকারীরা মনে করছেন বলে জানা গিয়েছে। এদিকে রাতে টুইট করে এনসিপি প্রার্থী জোনাথন এন সাংমা মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মেঘালয়ের বিদায়ী মুখ্যমন্ত্রী মুকুল সাংমা। তাঁর টুইট, ‘জোনাথন এন সাংমা মৃত্যুর খবরে অত্যন্ত শোকাহত। তাঁর পরিবার ও কাছের লোকদের গভীর সমবেদনা জানাই। নিরপরাধ মানুষদের খুন করে মেঘালয়ে শান্তি নষ্ট করতে পারবে না রাজ্যের শত্রুরা।’

 

 

দিন কয়েক আগে ত্রিপুরা চারিলাম বিধানসভা কেন্দ্রের সিপিএম প্রার্থীর মৃত্যুতে ভোটগ্রহণ স্থগিত করে দেয় নির্বাচন কমিশন। আগামী ১২ মার্চ ওই বিধাসভাকেন্দ্রে ভোট নেওয়া হবে।

[এখনই রাজনৈতিক জোট নয়, সৌজন্য সাক্ষাৎকারে রজনীর বাড়িতে কমল হাসান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে