Advertisement
Advertisement
Rath Yatra

পুরীতে রথ থেকে নামানোর সময় পড়ে গেল বলভদ্রের মূর্তি! আহত সাত সেবায়েত

এ কোন অশনিসংকেত! স্মরণাতীত কালে এই ধরনের দুর্ঘটনা মনে করতে পারছেন না সেবায়েতরাও।

Idol of Lord Balabhadra slips during ceremony after Rath Yatra in Puri
Published by: Subhajit Mandal
  • Posted:July 9, 2024 10:08 pm
  • Updated:July 9, 2024 10:38 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ কোন অশনিসংকেত! পুরীতে রথযাত্রার (Ratha Yatra) রীতি চলাকালীন বড়সড় দুর্ঘটনা। রথ থেকে নামানোর সময় পড়ে গেল বলভদ্রের মূর্তি। তাতে চাপা পড়ে আহত হলেন সাত সেবায়েত। তাঁদের ভর্তি করা হয়েছে পুরী হাসপাতালে।

স্থানীয় সূত্রের খবর, মঙ্গলবার সন্ধ্যায় গুন্ডিচা মন্দিরে রীতি মেনে জগন্নাথ, বলভন্দ্র (Balabhadra) এবং সুভদ্রার ‘পাহান্ডি’ শুরু হয়। এই ‘পাহান্ডি’র মাধ্যমেই মূর্তিগুলিকে রথ থেকে নামিয়ে নিজ নিজ মণ্ডপে প্রতিষ্ঠা করা হয়। বলভদ্রের মূর্তিও সেইমতো মণ্ডপে প্রতিষ্ঠা করার জন্য নিয়ে যাচ্ছিলেন সেবায়েতরা। সেসময় আচমকা সামনের দিকে ঝুঁকে পড়ে মূর্তিটি। সেবায়েতরা নিয়ন্ত্রণ হারান। মূর্তির নিচে চাপা পড়ে আহত হন অন্তত সাত সেবায়েত। সঙ্গে সঙ্গে ছুটে যান বাকি সেবায়েতরা। আহতদের উদ্ধার করে পুরীর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: ত্রিশঙ্কু ভোটের ফল, ফ্রান্সে মুখ পুড়ল প্রেসিডেন্ট ম্যাক্রোঁর]

স্মরণাতীত কালে রথের অনুষ্ঠান চলাকালীন এই ধরনের দুর্ঘটনা ঘটেছে কিনা মনে করতে পারছেন না সেবায়েতরাও। এমনিতে রথযাত্রার সঙ্গে যুক্ত সেবায়েতরা দীর্ঘদিনের অভিজ্ঞ। বংশপরম্পরায় এই কাজ করে থাকেন তাঁরা। অথচ, রথ থেকে মূর্তি নামাতে গিয়ে এভাবে দুর্ঘটনার মুখে পড়তে হলে। এটা কোনও অশনিসংকেত নয় তো, চিন্তা সেবায়েতদের মধ্যেও।

Advertisement

[আরও পড়ুন: ‘রাশিয়ার সঙ্গে বন্ধুত্ব কখনও মাইনাসে নামবে না’, মস্কোয় মন্তব্য মোদির]

উল্লেখ্য, এবছর রথের দিনও পুরীতে (Puri) বিশৃঙ্খলা হয়েছে। জগন্নাথ দেবের যাত্রা শুরু হওয়ার পরই কয়েক হাজার পুণ্যার্থী পবিত্র রথের রশি টানা শুরু করেন। তখনই হুড়োহুড়িতে পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়। ঘটনায় দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে এক ভক্তের। আহত হয়েছেন বেশ কয়েক জন। সেই দুর্ঘটনার পর এবার খোদ বলভদ্রের মূর্তি পড়ে গিয়ে আহত হলেন সাত সেবায়েত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ