BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতে আর কাজ করতে পারবেন না পাক শিল্পীরা!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 30, 2016 6:22 pm|    Updated: September 30, 2016 6:22 pm

IMPPA Passes Resolution Banning Pakistani Actors And Technicians In Indian Movies

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উরি জঙ্গি হামলায় ১৮ জন ভারতীয় সেনার মৃত্যুর পরেই মহারাষ্ট্রের নবনির্মাণ সেনার তরফ থেকে পাকিস্তানি শিল্পী এবং কলাকুশলীদের ভারত ছাড়ার হুমকি দেওয়া হয়েছিল। আর এরপরেই বলিউড থেকে পাক অভিনেতা-অভিনেত্রী এবং কলাকুশলীদের ব্যান করার সিদ্ধান্ত নিল আইএমপিপিএ। ইন্ডিয়ান মোশন পিকচার প্রোডিউসারস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সম্প্রতি প্রতিজ্ঞা করা হয় যে তাঁরা আগামী দিনে কোনও পাক শিল্পীকে বলিউডে কাজের প্রস্তাব দেবেন না। এটাই শেষ নয়, তাঁদের দাবি, কোনও পাকিস্তানি শিল্পীকে যাতে বলিউডে পুনরায় ফেরানো না করা হয় সে বিষয়েও নজর রাখবেন তাঁরা।

আইএমপিপিএ-এর সদস্য প্রযোজক অশোক পণ্ডিত বলেছেন, “উরি জঙ্গি হামলায় নিহত শহিদদের আত্মার শান্তি কামনা করি। তাঁদের এই বলিদানের কথা মাথায় রেখেই বলিউড থেকে পাকিস্তানি শিল্পীদের ব্যান করার সিদ্ধান্ত নেওয়া হল। যতদিন না দুই দেশের মধ্যে শান্তির বাতাবরণ পুনরায় স্থাপিত হবে, ততদিন এই সিদ্ধান্ত বহাল থাকবে। এই সংস্থার কাছে দেশ সর্বাধিক গুরুত্বপূর্ণ।”

অন্যদিকে, সার্জিক্যাল অ্যাটাকে ভারতের সাফল্যের পর দেশের সেনাবাহিনীর ভূয়সী প্রশংসায় মেতে উঠেছে গোটা বলিউড। অমিতাভ বচ্চন, শাহরুখ খান, অক্ষয় কুমার, সোনাক্ষী সিনহা, বরুণ ধাওয়ান, সিদ্ধার্থ মালহোত্রা প্রমুখ বলি তারকারা টুইট করে সেনাবাহিনীর এই সাফল্যকে সাধুবাদ জানিয়েছেন।

কিন্তু সব বলি তারকারা যখন দেশের হয়ে গলা ফাটাচ্ছেন, দেশের সেনাবাহিনীর প্রশংসা করছেন, ঠিক তখনই আবার উল্টো স্রোতে হাঁটলেন অভিনেতা সলমন খান। আইএমপিপিএ-এর তরফ থেকে পাক শিল্পীদের ভারতে নিষিদ্ধ ঘোষণা করা হলে, সলমন সেই প্রসঙ্গে বলেন, “পাকিস্তানি শিল্পীরা জঙ্গি নন। তাঁরা শিল্পী। সেই জন্যই ভারত সরকারের পক্ষ থেকে তাঁদের এদেশে আসার ভিসা মঞ্জুর করা হয়েছে। তাঁরা জঙ্গি হলে এমনটা হত না।”

একদিকে যখন ভারত থেকে পাকিস্তানি শিল্পীদের ব্যান করা হল, অন্যদিকে পাকিস্তানিরাও বলিউডকে বর্জন করার ডাক দিলেন। পাকিস্তানের প্রসিদ্ধ প্রেক্ষাগৃহ ব্যবসায়ীরা ভারতের সার্জিক্যাল অ্যাটাকের বিরোধিতা করে সেদেশে বলিউড ছবি প্রদর্শন না করার সিদ্ধান্ত নিলেন। বর্তমানে সেই দেশে অমিতাভ বচ্চন অভিনীত ‘পিঙ্ক’ ছবিটির স্ক্রিনিং চললেও, তার প্রদর্শন ইতিমধ্যেই বন্ধ করে দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে