Advertisement
Advertisement

গবাদি পশু বিক্রিতে নিষেধাজ্ঞা নিয়ে বিতর্কিত টুইট শেহবাগের

জানেন কী টুইট করেছেন প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান?

Impressed by 'gratitude of cow' Virender Sehwag shares pic on Twitter
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:June 1, 2017 1:43 pm
  • Updated:June 1, 2017 1:43 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ক্রিকেট ছেড়েছেন অনেক দিন হল। তবে নেট দুনিয়ায় এখন বেশ সক্রিয় বীরেন্দ্র শেহবাগ। খেলাধুলো তো বটেই, অন্যান্য নানা বিষয়েও প্রায় নিয়মিতই টুইট করেন তিনি। এবার গবাদি পশু বিক্রিতে নিষেধাজ্ঞা নিয়েও টুইটারে একটি অভিনব ছবি শেয়ার করলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন এই ওপেনিং ব্যাটসম্যান।

[কেরলে গো-হত্যার অভিযোগে আটক যুব কংগ্রেস নেতা]

Advertisement

বৃহস্পতিবার নিজের টুইটার অ্যাকাউন্টে একটি ছবি শেয়ার করেছেন বীরেন্দ্র শেহবাগ। তাতে দেখা যাচ্ছে গেরুয়া পোশাক পরে থাকা এক ব্যক্তির সামনে মাথা নত করে রয়েছে একটি গরু। নিচে ক্যাপশনে লেখা, ‘গুরুর কৃতজ্ঞতা প্রকাশ, অসাধারণ’। ছবির নিচে দেওয়া তথ্য থেকে জানা যাচ্ছে ছবিটি ২০০৮ সালে শ্রীলঙ্কায় তোলা হয়েছিল। গেরুয়া পোশাক পরে থাকা ওই ব্যক্তি বেশ কয়েকটি গরুকে জবাই হওয়ার হাত থেকে বাঁচিয়েছিলেন। তারপরই মাথা নিচু করে ওই ব্যক্তির উদ্দেশ্যে কৃতজ্ঞতা প্রকাশ করে একটি গরু।

Advertisement

 


কেন্দ্রে ক্ষমতা আসার পর, বেআইনি গোহত্যা রুখতে উদ্যোগ নেয় মোদি সরকার। গত ২৭ মে পশুহাটে গোমাংস বিক্রি ওপর নিষেধাজ্ঞা জারি হয়। কেন্দ্রের তরফে জানিয়ে দেওয়া হয়, পশুহাট বা পশুমেলায় আর বেআইনিভাবে পশুর মাংস বিক্রির অনুমতি মিলবে না। ধর্মীয় কারণে বলি দেওয়ার জন্য বা মাংস খাওয়ার জন্য গরু, মোষ, ষাঁড়, বলদ বা বাছুরের মতো গবাদি পশুগুলিকে আর এই বাজারে বিক্রি করা যাবে না। কেন্দ্রের এই সিদ্ধান্তের প্রতিবাদে দেশ জুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। আন্দোলনে নেমেছে প্রায় সব বিরোধী দলগুলি। বিভিন্ন জায়গায় আয়োজন করা হচ্ছে ‘বিফ ফেস্ট’।

[জানেন কি, মৃত সৈনিকদের সমাধিতে কেন কয়েন রাখা হয়?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ