BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নারী দিবসের উপহার ASI-এর, স্মৃতিসৌধে বিনামূল্যে প্রবেশাধিকার মহিলাদের

Published by: Paramita Paul |    Posted: March 7, 2020 5:18 pm|    Updated: March 7, 2020 5:18 pm

In a first, no entry fee for women at monuments on Women's Day

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক নারী দিবসে আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়ার (ASI) বিশেষ উপহার। ৮ মার্চ ASI-এর অধীনে থাকা তাজমহল-সহ স্মৃতিসৌধগুলিতে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন মহিলারা। বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রক। দেশে এই প্রথম এ ধরণের উদ্যোগ নেওয়া হল বলে খবর।

এ প্রসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ প্যাটেল বলেন, “এটা একটা দারুণ উদ্যোগ। আন্তর্জাতিক নারী দিবস পালনের অনেক আগে থেকেই আমাদের দেশে মহিলাদের পুজো করা হত। প্রাচীন যুগ থেকেই মহিলারা আমাদের দেশে দেবী হিসাবে পূজিতা হন।” এর আগে প্রতিটি সৌধে শিশুদের স্তন্যদানের জন্য আলাদা ঘর তৈরি করার কথা ঘোষণা করেছে এই মন্ত্রক।

[আরও পড়ুন : এবার থেকে প্রেসক্রিপশন ছাড়া আর পাওয়া যাবে না N95 মাস্ক]

প্রসঙ্গত, দিন কয়েক আগেই আন্তর্জাতিক নারী দিবসে সোশ্যাল মিডিয়া ছেড়ে দেবেন বলে ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট পরিচালনা করবেন কোনও কৃতী নারী।সোমবার রাতে আচমকা টুইট করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আন্তর্জাতিক নারী দিবসের দিন ফেসবুক, টুইটার, ইনস্ট্রাগ্রাম ও ইউটিউব ব্যবহার করা ছেড়ে দেবেন বলে জানিয়েছিলেন। এরপরই দেশজুড়ে বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়। কংগ্রেস নেতা রাহুল গান্ধী থেকে শুরু অধীর চৌধুরি সবাই কটাক্ষ করতে শুরু করেন। এরপরই মঙ্গলবার তাঁর সোশ্যাল মিডিয়া ছাড়ার রহস্য ফাঁস করেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন : ‘আমি আপনার মধ্যে ঈশ্বর দেখেছি’, মহিলা অনুরাগীর কথায় প্রধানমন্ত্রীর চোখে জল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে