Advertisement
Advertisement
Income Tax

থরে থরে সাজানো নোট, জুতো ব্যবসায়ীর বাড়িতে হানা দিয়ে টাকার পাহাড় উদ্ধার আয়কর বিভাগের

টাকার অঙ্কটা চমকে দেবে, এখনও চলছে গোনার কাজ।

Income Tax department recovered about ₹ 40 crore unaccounted cash
Published by: Subhajit Mandal
  • Posted:May 19, 2024 12:00 pm
  • Updated:May 19, 2024 12:00 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেদিকে তাকানো যায় সেদিকেই থরে থরে সাজানো নোট। আগ্রার তিন জুতো ব্যবসায়ীর বাড়িতে হানা দিয়ে এই দৃশ্যই দেখতে পেলেন আয়কর বিভাগের (Income Tax) আধিকারিকরা। রবিবার দুপুর পর্যন্ত উদ্ধার হওয়া টাকার পরিমাণ ৪০ কোটি টাকা। বেশিরভাগটাই ৫০০ টাকার নোট।

আসলে আগ্রার তিন জুতো ব্যবসায়ীর বিরুদ্ধে করফাঁকির অভিযোগ উঠেছিল। সেই অভিযোগ খতিয়ে দেখতে শনিবার বিকালে ওই ব্যবসায়ীদের বাড়িতে হানা দেয় আয়কর বিভাগ। শনিবার বিকেল ৩টে নাগাদ আয়কর আধিকারিকেরা কয়েকটি দলে ভাগ হয়ে আগ্রার ওই তিন ব্যবসায়ীর বাড়ি, শোরুম এবং অফিসে হানা দেন। ওই তিনজনই জুতোর ব্যবসার সঙ্গে যুক্ত।

Advertisement

[আরও পড়ুন: কাল কালবৈশাখী, সপ্তাহের শুরু থেকেই রাজ্যজুড়ে ঝড়জল, কমবে গরম?]

এক ব্যবসায়ীর বাড়িতেই টাকার পাহাড়ের সন্ধান পান আয়কর বিভাগের আধিকারিকরা। টাকা গুণতে আনা হয় মেশিন। রবিবার দুপুর পর্যন্ত উদ্ধার হওয়া টাকার অঙ্ক প্রায় ৬০ কোটি। এখনও তল্লাশি চলছে। চলছে গোনার কাজও। টাকার অঙ্কটা আরও বাড়তে পারে। কোটি কোটি টাকা শুধু নয়, ওই ব্যবসায়ীদের কাছে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথিও বাজেয়াপ্ত করা হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: ভুয়ো সার্টিফিকেট নিয়ে শিক্ষকতা! বাগুইআটির নামী স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ]

আয়কর বিভাগ সূত্রের খবর, ওই তিনজনই আগ্রার নামী ব্যবসায়ী। তাঁদের বিরুদ্ধে আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি থাকার মামলা রুজু হয়েছে। করফাঁকি দেওয়ার অভিযোগও রয়েছে। তদন্তকারী এক আধিকারিক জানিয়েছেন, ব্যবসায়ীদের মোবাইল, ল্যাপটপ, কম্পিউটার বাজেয়াপ্ত করা হয়েছে। ভোটের মধ্যে এই বিপুল টাকা উদ্ধার বেশ তাৎপর্যপূর্ণ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ