BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ব্যক্তিগত যানবাহন নেই, মোষের পিঠে চেপেই মনোনয়নপত্র জমা দিলেন বিহারের নির্দল প্রার্থী

Published by: Abhisek Rakshit |    Posted: October 19, 2020 10:15 pm|    Updated: October 19, 2020 10:15 pm

Independent candidate from Bahadurpur, Bihar arrives on buffalo to file nomination | Sangbad Pratidin‌‌

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ সামনেই বিহারে নির্বাচন (Bihar Election 2020)। চড়ছে উত্তেজনার পারদ। ইতিমধ্যে শুরু হয়েছে মনোনয়ন জমা দেওয়ার প্রক্রিয়া। পেশীশক্তির আস্ফালন, জমায়েত–মনোনয়ন জমা দিতে আসা প্রার্থীদের দিক থেকে বারবার এসব ছবি উঠে গেলেও সোমবারের বিহার সাক্ষী থাকল এক আজব ঘটনার। দু’ চাকা বা চার চাকার বাহন নয়, এক নির্দল প্রার্থী মনোনয়ন জমা দিতে এলেন মোষের পিঠে চড়ে। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। আর এরপরই খবরের শিরোনামে উঠে এলেন নাচারি মণ্ডল নামে ওই প্রার্থী।

জানা গিয়েছে, ওই ব্যক্তি বিহারের (Bihar) দ্বারভাঙা জেলার বাহাদুরপুর বিধানসভা আসনের বাসিন্দা। ওই আসন থেকেই নির্দলের হয়ে ভোটে দাঁড়াবেন তিনি। কোনও রাজনৈতিক দলই সাধারণ মানুষের কথা ভাবে না। তাই স্থানীয় মানুষজনের অভাব-অভিযোগের কথা তুলে ধরতে নিজেই ভোটে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন তিনি। কিন্তু গরিব পরিবারের সদস্য হওয়ায় কোনও গাড়ি নেই। আর তাই মোষের পিঠে চেপেই মনোনয়নপত্র জমা দিতে এলেন।

[আরও পড়ুন: ‘অপমান করিনি, আমরা সবাই আইটেম’, বিজেপি নেত্রী সম্পর্কে মন্তব্যের সাফাই দিলেন কমল নাথ]

এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে নাচারি জানান, ‘‌‘‌আমি খুবই গরিব পরিবার থেকে উঠে এসেছি। একজন চাষির ছেলে হওয়ায় আমার কাছে চার চাকা নেই। তাই আমি মোষের পিঠে চেপেই মনোনয়নপত্র জমা দিতে এলাম। মোষ, গরু, ষাঁড় – এগুলোই একজন চাষির আসল সম্পত্তি।’‌’ ভোটে জিতলে সাধারণ মানুষের জন্য কাজ করার কথাও বলেন তিনি। ‌ নাচারির কথায়, ‘‌‘আগের বিধায়করা উন্নয়নের কোনও কাজই করেননি। সাধারণ মানুষ তাঁদের উপর ক্ষেপে আছেন। আমি আশাবাদী স্থানীয় মানুষরা আমাকে ভোট দেবে। সুযোগ পেলে আমি তাঁেদর সমস্ত সমস্যার সমাধান করার চেষ্টা করব। বাহাদুরপুরের সাধারণ মানুষের আওয়াজ বিহার বিধানসভায় পৌঁছে দেব।‌’‌’

[আরও পড়ুন: অনলাইন ক্লাসের পরিকাঠামো নেই, করোনা কালে দুস্থ শিশুদের পড়াচ্ছেন দিল্লির এই কনস্টেবল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে