BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

আফগানিস্তানে শান্তি ফেরাতে প্রতিশ্রুতিবদ্ধ ভারত, জানালেন বিদেশমন্ত্রী এস জয়শংকর

Published by: Soumya Mukherjee |    Posted: October 9, 2020 6:47 pm|    Updated: October 9, 2020 6:47 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘আফগানিস্তানে শান্তি ফেরানোর জন্য প্রতিশ্রুতিবদ্ধ ভারত।’ আজ আফগানিস্তানের শান্তি প্রক্রিয়ার মুখ্য আলোচক আবদুল্লা আবদুল্লার সঙ্গে বৈঠকের পর একথাই জানালেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর। গত মঙ্গলবার পাঁচদিনের সফরে নয়াদিল্লিতে এসেছেন আফগানিস্তানের অন্যতম শীর্ষ নেতা। তাঁর সঙ্গে দুই দেশের মধ্যে থাকা চুক্তি এবং আঞ্চলিক সমস্যা নিয়ে বৈঠক করার পাশাপাশি আফগানিস্তান (Afghanistan) সরকারের সঙ্গে তালিবানদের শান্তি আলোচনা নিয়েও কথা বলেন ভারতের বিদেশমন্ত্রী। শুক্রবার বৈঠকটি হয় নয়াদিল্লিতে অবস্থিত হায়দরাবাদ হাউসে।

আর ওই বৈঠক শেষ হওয়ার পরে এস জয়শংকর (S Jaishankar) টুইট করেন, ‘এইচসিএনআর (HCNR) চেয়ারম্যান মাননীয় আবদুল্লা আবদুল্লার সঙ্গে দেখা করে খুব আনন্দিত হয়েছি। আমাদের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক ও আঞ্চলিক বিষয় নিয়ে খুব ভাল আলোচনাও হয়েছে। সাম্প্রতিক কালে হওয়া উন্নয়নের বিষয়ে তাঁর ধারণা এবং মন্তব্যকে স্বাগতও জানিয়েছি। একজন প্রতিবেশী হিসেবে আফগানিস্তানে শান্তি ফেরানোর বিষয় ভারত প্রতিশ্রুতিবদ্ধ।’

[আরও পড়ুন: ট্রাম্পের মানসিক অবস্থা খতিয়ে দেখতে কমিশন গঠন করতে চান ন্যান্সি পেলোসি ]

পালটা জবাবে ভারতের বিদেশ মন্ত্রীর ভূয়সী প্রশংসা করেন আবদুল্লা আবদুল্লা (Abdullah Abdullah)। তিনি টুইট করেন, ভারতের বিদেশমন্ত্রী মাননীয় এস জয়শংকরের সঙ্গে যখনই দেখা তখনই আনন্দ অনুভব করি। দুদেশের সম্পর্ক নিয়ে আলোচনা করার পাশাপাশি বৈঠকে আফগানিস্তানের শান্তি প্রক্রিয়া নিয়েও কথা বলেছি আমরা। তিনি আমাদের দেশে শান্তি ফেরানোর ভারত সম্পূর্ণ সমর্থন দেবে বলে আশ্বস্ত করেছেন।

[আরও পড়ুন: খিদের জ্বালার বিরুদ্ধে লড়াইয়ের স্বীকৃতি, নোবেল শান্তি পুরস্কার পেল বিশ্ব খাদ্য কর্মসূচি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement