৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

দেশে ফের করোনা সংক্রমণে রেকর্ড বৃদ্ধি, মোট আক্রান্ত পেরল ৫ লক্ষ

Published by: Subhajit Mandal |    Posted: June 27, 2020 10:11 am|    Updated: June 27, 2020 5:05 pm

India crosses 5 lakh mark as it reports highest single-day spike

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলক শুরু হওয়ার পর থেকে দেশে করোনা সংক্রমণের যে অনভিপ্রেত রেকর্ড গড়ার ধারা শুরু হয়েছে, তা বজায় থাকল শনিবারও। এদিন ফের রেকর্ড গড়ল নতুন করোনা আক্রান্তের সংখ্যা। একদিনেই প্রায় সাড়ে ১৮ হাজার মানুষ নতুন করে COVID-19 সংক্রমিত হলেন। যার জেরে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যাটা পেরিয়ে গেল ৫ লক্ষের গণ্ডি।

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া
পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৮ হাজার ৫৫২ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লক্ষ ৮ হাজার ৯৫৩ জনে। এদের মধ্যে ২ লক্ষ ৯৫ হাজার ৮৮১ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনও চিকিৎসাধীন ১ লক্ষ ৯৭ হাজার ৩৮৭ জন। করোনা সংক্রমণের নিরিখে আপাতত চতুর্থ স্থানেই আছে ভারত। শুধুমাত্র আমেরিকা, ব্রাজিল এবং রাশিয়া রয়েছে ভারতের উপরে। এর মধ্যে রাশিয়ার থেকে সংক্রমণের গতি অনেকটাই বেশি ভারতে।

[আরও পড়ুন: ১ জুলাই থেকে বদলে যাচ্ছে এটিএমে টাকা তোলার নিয়ম, জেনে নিন বিস্তারিত]

আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৩৮৪ জন। এর ফলে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ১৫ হাজার ৬৮৫ জনে। এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে ২ লক্ষ ২০ হাজার ৪৭৯ জনের করোনা পরীক্ষা হয়েছে। এখন পর্যন্ত দেশে মোট ৭৯ লক্ষ ৯৬ হাজার ৭০৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। করোনা পরীক্ষার হার লাগাতার বাড়ানোর চেষ্টা করছে সরকার। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement