১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পাকিস্তানের কোনও শর্ত মানবে না ভারত, অবিলম্বে অভিনন্দনের মুক্তির দাবি নয়াদিল্লির

Published by: Subhajit Mandal |    Posted: February 28, 2019 3:23 pm|    Updated: February 28, 2019 3:28 pm

India demands immediate release of IAF pilot

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিনন্দন বর্তমানকে মুক্তি দেওয়ার জন্য শর্ত আরোপ করেছে পাকিস্তান। কিন্তু পাকিস্তানের সেই শর্ত মানবে না নয়াদিল্লি। বিদেশমন্ত্রক সূত্রের খবর, পাকিস্তান অভিনন্দন বর্তমানকে ব্যবহার করে কান্দাহার বিমান অপহরণের মতো পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করছে। কিন্তু পাকিস্তানের কোনও চাপের কাছে মাথা নোয়াবে না নয়াদিল্লি। 

[যুদ্ধ আসন্ন! তিন বাহিনীর প্রধানের সঙ্গে জরুরি বৈঠকে প্রতিরক্ষামন্ত্রী]

অভিনন্দনকে দেশে ফেরানোর জন্য আলোচনা চেয়ে দিল্লির কাছে আবেদন করেছে নয়াদিল্লি। আবার উলটে শর্তও চাপানো হয়ছে। পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি জানিয়েছেন, অভিনন্দনকে ভারতে ফেরাতে রাজি তারা। কিন্তু সেজন্য সীমান্তে উত্তেজনা কমাতে হবে ভারতকে। পাকিস্তানের এই প্রস্তাবের পর নয়াদিল্লি সাফ জানিয়ে দিয়েছে অভিনন্দনকে না ফেরানো পর্যন্ত কোনওরকম আলোচনা নয়। পাকিস্তানের কোনও শর্তই মানা হবে না। আন্তর্জাতিক মহলে পাকিস্তান মিথ্যাচার করেছে বলেও জানিয়ে দিয়েছে নয়াদিল্লি। বিদেশমন্ত্রক সূত্রের খবর, অভিনন্দনকে ঢাল করে পাকিস্তান কান্দাহার বিমান অপহরণের মতো পরিস্থিতির সৃষ্টি করার চেষ্টা করছে। যদি পাকিস্তান মনে করে অভিনন্দনকে ঢাল হিসেবে ব্যবহার করা যাবে তাহলে তারা ভুল ভাবছে। ভারতের আশা, পাকিস্তান দ্রুত উইং কম্যান্ডার অভিনন্দনকে ভারতে ফেরাবে, এবং তাঁর সঙ্গে মানবিক ব্যবহার করা হবে।

[পাক হামলার জবাব দিতে ফের সেনাকে ‘পূর্ণ স্বাধীনতা’ দিলেন প্রধানমন্ত্রী]

নয়াদিল্লি সূত্রের খবর, কান্দাহার কাণ্ডের পুনরাবৃত্তি চাইছে পাকিস্তান। অভিনন্দনকে সামনে রেখে ফায়দা লোটার চেষ্টা করছে। বিদেশমন্ত্রক সাফ জানিয়ে দিয়েছে, আন্তর্জাতিক মহলে মিথ্যাচার করছে ইসলামাবাদ। পুলওয়ামা হামলার ১৩ দিন পরও জইশ যোগ মানতে রাজি না পাকিস্তান। ইতিমধ্যেই পাকিস্তানকে হামলার প্রমাণ, এবং ডোসিয়ার তুলে দেওয়া হয়েছে। তা সত্ত্বেও জঙ্গি যোগ মানছে না পাকিস্তান। ভারতীয় বিমান আটক, এবং অভিনন্দন বর্তমানকে নিয়েও মিথ্যাচার করেছে পাকিস্তান। এই অবস্থায় কোনওরকম শর্ত মানার প্রশ্নই ওঠে না।

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে