BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মোদি ফের ক্ষমতায় এলে আর ভোট হবে না ভারতে, গেহলটের মন্তব্যে বিতর্ক

Published by: Soumya Mukherjee |    Posted: March 19, 2019 9:11 pm|    Updated: March 19, 2019 9:11 pm

India may not see another election if Narendra Modi is re-elected.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “ফের যদি নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হন তাহলে চিন ও রাশিয়ার মতো ভারতেও আর নির্বাচন হবে না।” সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই দাবিই করলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা অশোক গেহলট। মোদি ক্ষমতায় থাকলে তা দেশ ও গণতন্ত্রের জন্য বিপজ্জনক বলেও মন্তব্য করেন তিনি। তাঁর আরও অভিযোগ, ক্ষমতা ফিরতে যা খুশি করতে পারেন মোদি। এমনকী মানুষ মনে করেন, নিজের লক্ষ্যপূরণের জন্য পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতেও সময় লাগবে না তাঁর। আর নরেন্দ্র মোদির মাথায় কী চলছে তা সবথেকে ভাল বোঝেন অমিত শাহ।

মোদিকে ভাল অভিনেতা বলে কটাক্ষ করে তাঁর মন্তব্য, “ওনার বলিউডে কাজ করা উচিত ছিল। তাহলে দেশ ও বিদেশের মানুষের মনে নিজের অনবদ্য অভিনয়ের ছাপ রাখতে পারতেন তিনি।” নরেন্দ্র মোদিকে মিথ্যে প্রতিশ্রুতি বিক্রির মাস্টার বলে উল্লেখ করে তিনি আরও বলেন, “যদি মানুষ মোদিকে পুনর্নির্বাচিত করেন তাহলে দেশে আর নির্বাচন হবে কি না তার কোনও নিশ্চয়তা নেই। যেমন চিন বা রাশিয়াতে হয় সেভাবেই একদলীয় শাসনব্যবস্থার পথে হাঁটবে ভারত।”

[পুলওয়ামার পর আণবিক সাবমেরিন অরিহন্ত মোতায়েন করেছিল ভারত   ]

তবে শেষপর্যন্ত সত্যিটা অনুভব করে মানুষ তাঁদের সঙ্গে থাকবেন বলেই দাবি করেন বর্ষীয়ান এই কংগ্রেস নেতা। তাঁর দাবি, এই দেশের মানুষ অনেক বেশি বুদ্ধিমান। মিথ্যে ও সত্যির মধ্যে তফাত বুঝতে তাঁদের কোনও অসুবিধা হবে না। সবকিছু অনুভব করার পর তাঁরা সত্যি অর্থাৎ কংগ্রেসের সঙ্গেই থাকবেন।

[চোর সন্দেহে যুবককে পিটিয়ে খুনের অভিযোগ, তদন্তে দমদম থানা]

প্রধানমন্ত্রী হিসেবে বিদেশ সফরের সময় বিভিন্ন দেশে থাকা ভারতীয় দূতাবাসগুলোকে মোদি প্রবাসীদের মধ্যে তাঁর প্রচারের কাজে ব্যবহার করেছেন বলেও অভিযোগ করেন অশোক গেহলট। গণতন্ত্রে সহিষ্ণুতার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে তাঁর দাবি, বিজেপি নেতারা এতটাই অসহিষ্ণু যে বিরোধীরা তাঁদের কোন প্রশ্নও করুন তাও চান না তাঁরা। আসলে এটা তাঁদের ডিএনএ-তেই নেই।

[সিপিএমের ফেসবুক পেজে মুনমুনের দেওয়াল লিখন! বিতর্ক পশ্চিম বর্ধমানে]

ক্ষমতার আসার আগে দেশের সাধারণ মানুষকে নরেন্দ্র মোদি যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা তিনি পূরণ করেননি বলেও সাংবাদিকদের সামনে দাবি করেন রাজস্থানের মুখ্যমন্ত্রী। পাশাপাশি তাঁর অভিযোগ, সাধারণ মানুষের কোন উপকার না হলেও বিজেপির আদর্শ নির্ধারণকারী আরএসএস দেশের সমস্ত সংস্থায় তাদের নিজেদের লোক বসিয়ে সংস্থাগুলো কুক্ষিগত করার চেষ্টা করছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে