BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিশ্বে সবথেকে দ্রুত করোনা সংক্রমণ ভারতেই, রিপোর্ট ঘিরে বাড়ছে উদ্বেগ

Published by: Subhamay Mandal |    Posted: July 28, 2020 1:39 pm|    Updated: July 28, 2020 1:39 pm

An Images

ছবি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বে বর্তমানে সবচেয়ে দ্রুত গতিতে ভারতেই বাড়ছে কোভিড সংক্রমণ। Bloomberg-এর করোনা ভাইরাস ট্র্যাকারের পরিসংখ্যান অনুযায়ী, গত এক সপ্তাহে দেশে সংক্রমণ বেড়েছে ২০ শতাংশ হারে। ফলে এক ধাক্কায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ লক্ষেরও বেশি। মহারাষ্ট্র, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ এবং কর্ণাটকের মতো রাজ্যে দৈনিক বিপুল সংখ্যায় বাড়ছে সংক্রমণ। আর তারই জেরে ১৩০ কোটি জনসংখ্যার দেশ ভারতে বর্তমানে কোভিড আক্রান্তের সংখ্যা ১৪,৮৫,৫২৩ জন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় ৪৭ হাজার ৭০৪ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। এর পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড পরীক্ষা হয়েছে ৫ লক্ষেরও বেশি, যা রেকর্ড।

সংক্রমণের পাশাপাশি দেশে মৃত্যুর সংখ্যাতেও বৃদ্ধি হচ্ছে লাফিয়ে লাফিয়ে। গত ২৪ ঘণ্টায় করোনায় দেশে মৃত ৬৫৪ জন। এ নিয়ে দেশে মৃত্যু হয়েছে মোট ৩৩,৭৭৬ জনের। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ১৪,১৮৭ জনের। মৃত্যুর তালিকায় দ্বিতীয় স্থানে আছে দিল্লি। রাজধানী শহরে করোনায় মৃতের সংখ্যা ৩,৮৫৩ জন। তামিলনাড়ুতে মৃত ৩,৫৭১ জন। গুজরাতে ২,৩৪৭ জন। কর্নাটকে ১,৯৫৩ জন এবং উত্তরপ্রদেশে মৃতু্য হয়েছে ১,৪৫৬ জনের।

[আরও পড়ুন: দেশে একদিনে করোনা আক্রান্ত প্রায় ৪৮ হাজার, এখনও পর্যন্ত সুস্থ সাড়ে ন’লক্ষ]

আগের মতো, এখনও দেশে সংক্রমণে শীর্ষস্থানে রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় ৭,৯২৪ জনের নতুন করে সংক্রামিত হওয়ার জেরে সে রাজ্যে মোট আক্রান্ত হলেন ৩,৮৩,৭২৩ জন। তামিলনাড়ুতে মোট আক্রান্ত ২,২০,৭১৬ জন। রাজধানী দিল্লিতে এই সংখ্যা ১,৩১,২১৯ জন। অন্ধপ্রদেশে মোট কোভিড আক্রান্ত ১,০২,৩৪৯ জন। কর্ণাটকে মোট আক্রান্ত ১,০১,৪৬৫ জন। গত ২৪ ঘণ্টায় দেশে ৩৬,৩৭৬ জন সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে মোট ৯,৫৩,৮৯৪ জন করোনার কবল থেকে মুক্ত হয়ে উঠেছেন।

[আরও পড়ুন: দেশের ৫টি জায়গায় হবে অক্সফোর্ডের ভ্যাকসিনের ট্রায়াল, ‘বড় পরিকল্পনা’ কেন্দ্রের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement