BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus Update: উৎসবের মরশুমে নিম্নমুখী দেশের কোভিডগ্রাফ, কমছে অ্যাকটিভ কেসও

Published by: Paramita Paul |    Posted: October 2, 2022 10:37 am|    Updated: October 2, 2022 10:37 am

India records 3,375 new Covid19 cases in last 24 hours | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসেবর মরশুমে স্বস্তি দিচ্ছে দেশের করোনা পরিসংখ্যান। মহাসপ্তমী অর্থাৎ রবিবার সার্বিকভাবে নিম্নমুখী দেশের দৈনিক কোভিডগ্রাফ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে সাড়ে তিন হাজারেরও কম মানুষ।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৭৫ জন। গতকালও সংখ্যাটা ছিল ৪ হাজারের সামান্য কম। সংক্রমণের পাশাপাশি গত ২৪ ঘণ্টায় কমেছে অ্যাকটিভ কেসও। দেশের সক্রিয় রোগী বর্তমানে ৩৭ হাজার ৪৪৪ জন। আগের দিনের থেকে প্রায় এক হাজার কমেছে এই অ্যাকটিভ কেস।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে জোড়া দুর্ঘটনায় মৃত ৩১, আর্থিক সাহায্যের ঘোষণা প্রধানমন্ত্রীর]

স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ১৮ জন। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ৬৭৩ জন।

 

মারণ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে দেশজুড়ে বাড়ছে সুস্থতার হার। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৪০ লক্ষ ২৮ হাজার ৩৭০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৭৩ শতাংশ। অর্থাৎ সার্বিকভাবে দেশের পরিসংখ্যানে স্বস্তি মিলেছে।

[আরও পড়ুন: ইন্দোনেশিয়ায় ফুটবল ম্যাচের পরে সমর্থকদের মধ্যে হাতাহাতি, পদপিষ্ট হয়ে মৃত ১২৯]

সংক্রমণের গতি কমলেও টিকাকরণের গতির সঙ্গে আপস করতে চাইছে না সরকার। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, দেশে এখনও পর্যন্ত করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৮ কোটি ৭৫ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন প্রায় ১৬ লক্ষ ২৯ হাজার মানুষ। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। গতকাল দেশে ২ লক্ষ ৬৪ হাজার ২১৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। যা শনিবারের তুলনায় বেশকিছুটা কম। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে