BREAKING NEWS

১৭ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ২ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

স্থায়ী হল না স্বস্তি, ফের বাড়ল দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, ঊর্ধ্বমুখী মৃত্যুর হারও

Published by: Paramita Paul |    Posted: February 10, 2021 10:00 am|    Updated: February 10, 2021 10:05 am

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্থায়ী হল না স্বস্তি। বুধবার ফের বাড়ল দেশের দৈনিক করোনা (Corona Virus) আক্রান্তের সংখ্যা। মৃত্যুও বাড়ল অনেকটা। তবে স্ব্স্তি দিচ্ছে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা। সুস্থতার হার বেশি থাকায় দেশে ক্রমশ কমছে চিকিৎসাধীন কোভিড আক্রান্তের সংখ্যা।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের বুধবারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৬৭ জন। মঙ্গলবার এই সংখ্যাটা ছিল ৯ হাজার ১১০ জন। এক ধাক্কায় হাজারের বেশি বেড়েছে দৈনিক সংক্রমিতের সংখ্যা। এর ফলে দেশে মোট কোভিড (COVID-19) আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ কোটি ৮ লক্ষ ৫৮ হাজার ৩৭১ জন। 

[আরও পড়ুন : ফিরল বিকাশ দুবের স্মৃতি, কনস্টেবলকে পিটিয়ে মারল মদ-মাফিয়ার সাগরেদরা]

তবে মোট আক্রান্তের মধ্যে অধিকাংশ জনই সুস্থ হয়ে উঠেছেন। সরকারি হিসেব বলছে, ইতিমধ্যে দেশে করোনাকে জয় করেছেন ১ কোটি ৫ লক্ষ ৬১ হাজার ৬০৮ জন। যাঁদের মধ্যে গত ২৪ ঘণ্টায় কোভিডমুক্ত হয়েছেন ১৩ হাজার ৮৭ জন। যা দৈনিক সংক্রমিতের চেয়ে অনেকটাই বেশি।

মঙ্গলবারই কেন্দ্র জানিয়েছিল, গত ২৪ ঘণ্টায় দেশের ১৫টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে মৃত্যুর খবর মেলেনি। গত আট মাসের মধ্যে এই প্রথম গতকালই দিল্লিতে কোভিডে মৃতের সংখ্যা ছিল শূন্য। তারপরেও এদিন দৈনিক মৃত্যু বাড়ল। একদিনে দেশে মৃত্যু হয়েছে ৯৪ করোনা আক্রান্ত। মঙ্গলবার এই সংখ্যাটা ছিল ৭৮ জন। সরকারি হিসেব অনুযায়ী এদিন দেশে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হল ১ লক্ষ ৫৫ হাজার ২৫২ জন। 

[আরও পড়ুন : ভিন্ন ধর্ম-বর্ণের বিয়ে মেনে নেওয়ার সময় এসেছে, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট]

তবে দেশকে করোনমুক্ত করতে জোরকদমে চলছে টিকাকরণও। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের হিসেব বলছে, ইতিমধ্যে দেশে ৬৬ লক্ষ ১১ হাজার ৫৬১ জনের টিকাকরণ সম্পূর্ণ হয়েছে। তবে টিকাকরণ চললেও কোভিডবিধিতে ঢিলেমি করতে রাজি নয় সরকার। তাই আমজনতাকে সামাজিক দূরত্ববিধি এবং মাস্ক পরে চলার পরামর্শ দিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement