১২ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

COVID-19: গত ২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও লাফিয়ে বাড়ল করোনা সংক্রমণ, আজ মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে মোদি

Published by: Sulaya Singha |    Posted: April 27, 2022 9:29 am|    Updated: April 27, 2022 9:29 am

India reports 2,927 new Covid-19 cases and 32 deaths in last 24 hours | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চতুর্থ ঢেউ কি আসন্ন? দেশে বাড়তে থাকা করোনা সংক্রমণ যেন সেই আশঙ্কাই প্রকট করছে। গত ২৪ ঘণ্টায় ফের বাড়ল আক্রান্তের সংখ্যা। অ্যাকটিভ কেসও ছাড়াল ১৬ হাজারের গণ্ডি।

বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২,৯২৭ জন। গতকালের তুলনায় যা অনেকটাই বেশি। এর মধ্যে শুধু দিল্লিতেই আক্রান্ত ১২০০-র বেশি। আবার নতুন করে চিন্তায় ফেলছে মহারাষ্ট্রের সংক্রমণের হারও। রাজধানীতে করোনা চোখ রাঙানোয় সব মিলিয়ে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যাও বেড়েছে। বর্তমানে অ্যাকটিভ কেস ১৬ হাজার ২৭৯। গোটা দেশে অ্য়াকটিভ কেসের হার আপাতত ০.০৪ শতাংশ।

[আরও পড়ুন: রথযাত্রায় ভয়ংকর দুর্ঘটনা, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত দুই শিশু-সহ ১১]

রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৩২ জন। যে সংখ্যাটা গতকালের বুলেটিনে ছাড়িয়েছিল পনেরোশোর গণ্ডি। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৩ হাজার ৬৫৪। এরই মধ্যে আর করোনা সংক্রান্ত গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত নেওয়ার জন্য সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভারচুয়াল বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বেলা ১২টার ওই বৈঠকে উপস্থিত থাকার কথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও।

সংক্রমণ নিয়ে নতুন করে উদ্বেগের মাঝেও অবশ্য দেশে সুস্থতার হার স্বস্তিজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ২৫ হাজার ৫৬৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ২২৫২ জন। সুস্থতার হার ৯৮.৭৫ শতাংশ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে ১৮৮ কোটি ১৯ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন সাড়ে ২১ লক্ষের বেশি। বিধিনিষেধ উঠে গেলেও কোনওভাবেই যাতে সংক্রমণ মাথাচাড়া না দেয়, তার জন্য টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। গতকাল দেশে ৫ লক্ষ ৫ হাজার ৬৫ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

[আরও পড়ুন: ৪ মে বাজারে আসতে পারে LIC’র শেয়ার! দাম কত জেনে নিন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে