BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

একই দিনে সংক্রমণ এবং মৃত্যু দুইয়েরই রেকর্ড, দেশে করোনায় মৃতের সংখ্যা পেরল ৮ হাজার

Published by: Subhajit Mandal |    Posted: June 11, 2020 10:30 am|    Updated: June 11, 2020 10:45 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলক শুরু হওয়ার পর থেকে দেশে করোনা সংক্রমণের যে অনভিপ্রেত রেকর্ড গড়ার ধারা শুরু হয়েছে, তা বজায় থাকল বৃহস্পতিবারও। একদিনে করোনা (COVID-19) আক্রান্তের সংখ্যার নিরিখে ফের রেকর্ড গড়ল ভারত। একই সঙ্গে মৃতের সংখ্যাটাও গত ২৪ ঘণ্টায় বাড়ল রেকর্ড হারে।

[আরও পড়ুন: ৮ দিন ধরে নিখোঁজ, অবশেষে হাসপাতালের শৌচাগার থেকে উদ্ধার করোনা আক্রান্তের বৃদ্ধার দেহ]

স্বাস্থ্যমন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ৯ হাজার ৯৯৬ জন করোনা আক্রান্তের হদিশ পাওয়া গিয়েছে। ফলে দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ৮৬ হাজার ৫৭৯ জন। এদের মধ্যে আপাতত চিকিৎসাধীন অর্থাৎ সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ৩৭ হাজার ৪৪৫ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লক্ষ ৪১ হাজার ২৯ জন। এই নিয়ে দ্বিতীয় দিন আক্রান্তের থেকে বেশি সুস্থতার হার বজায় রাখল ভারত। দেশের ৪৯.০২ শতাংশ করোনা রোগীই এখন পুরোপুরি সুস্থ। এই সংখ্যাটা রীতিমতো আশাপ্রদ। করোনা সংক্রমণের নিরিখে এখনও পঞ্চম স্থানেই আছে ভারত। শুধুমাত্র আমেরিকা, ব্রাজিল, রাশিয়া এবং ব্রিটেন ভারতের রয়েছে ভারতের উপরে। এর মধ্যে ব্রিটেন এবং রাশিয়ার থেকে সংক্রমণের গতি অনেকটাই বেশি ভারতে।

[আরও পড়ুন: স্বল্প মূল্যের করোনা টিকা বানানোই লক্ষ্য! ভ্যাকসিন প্রস্তুত করছে ভারতীয় সংস্থা]

সুস্থতার হার স্বস্তি দিলেও মৃত্যুর হার নতুন করে চিন্তা বাড়াচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩৫৭ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ১০২ জন। অন্যদিকে আইসিএমআর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে রেকর্ড পরিমাণ করোনা পরীক্ষা হয়েছে। সংখ্যাটা ১ লক্ষ ৫১ হাজার ৮০৮। এখনও পর্যন্ত মোট ৫২ লক্ষ ১৩ হাজার ১৪০ জনের করোনা পরীক্ষা হয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement