BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

সীমান্তে পাকিস্তানের সংঘর্ষ বিরতি লঙ্ঘন, ইসলামাবাদের কূটনীতিককে কড়া ধমক ভারতের

Published by: Biswadip Dey |    Posted: November 15, 2020 8:58 am|    Updated: November 15, 2020 9:37 am

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ নিয়ন্ত্রণরেখায় (Ceasefire violation) সংঘর্ষ বিরতি লঙ্ঘন করার জন্য পাকিস্তান (Pakistan) হাই কমিশনের এক কূটনীতিককে ডেকে কড়া বার্তা দিল নয়াদিল্লি। শুক্রবার জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) নিয়ন্ত্রণরেখায় উরি থেকে গুরেজ সেক্টরের বিভিন্ন জায়গায় বিনা প্ররোচনায় পাক বাহিনীর হামলায় বেশ কয়েকজন সাধারণ নাগরিক ও ভারতীয় জওয়ান নিহত হয়েছেন। ভারতীয় সেনা (Indian Army) সূত্রে জানানো হয়েছে, সব মিলিয়ে চারজন সেনা অফিসার ও তিনজন সেনা শহিদ হয়েছেন এই ঘটনায়।

শনিবার বিদেশ মন্ত্রকের যুগ্ম সচিব পিএআই (পাকিস্তান, ভাফগানিস্তান ইরান ডেস্ক) জে পি সিং পাকিস্তান হাই কমিশনের কূটনীতিকের কাছে ওই ঘটনার প্রতিবাদ জানিয়েছেন। এদিকে, পাকিস্তান হাই কমিশনের একটি সূত্র জানিয়েছে, চার্জ ডি অ্যাফেয়ার্স জাবেদ আলি বিদেশ মন্ত্রকের আধিকারিকদের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করবেন। শুক্রবার পাকিস্তানের বিদেশ মন্ত্রক নিয়ন্ত্রণরেখায় সেনা সংঘর্ষের ঘটনা নিয়ে আলোচনার জন্য ভারতীয় কূটনীতিককে দু’বার তলব করে। পাকিস্তান ডিরেক্টর জেনারেল-ইন্টার সার্ভিস পাবলিক রিলেশন (ডিজি-আইএসপিআর) মেজর জেনারেল বাবর ইফতিকার এবং পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মহম্মদ কুরেশি শনিবার এই বিষয়ে তড়িঘড়ি আলোচনায় বসেন।

[আরও পড়ুন: ১৫ বছর ধরে নিখোঁজ পুলিশ অফিসার ‌ঘুরছিলেন ভিখারির বেশে, শেষে চিনলেন পুরনো সহকর্মীরা]

প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছে, ভারতীয় বাহিনী কেরান সেক্টরে কিছু সন্দেহভাজন ব্যক্তির আনাগোনা লক্ষ করে। সতর্ক বাহিনী তখনই পাকিস্তান থেকে আসা অনুপ্রবেশকারীদের রুখে দেয়। আর তারপরই নিয়ন্ত্রণরেখার ওপার থেকে পাক বাহিনী সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে গুলি চালাতে থাকে। ভারতীয় সেনার একটি সূত্র সংবাদ সংস্থাকে জানিয়েছে, পাক সেনার দু-তিনজন স্পেশাল সার্ভিস গ্ৰুপ কমান্ড শুক্রবার এই সংঘর্ষে মারা গিয়েছে। সূত্রের খবর, দিওয়ালির আগে অশান্তি পাকানোর লক্ষ্যে এবং জঙ্গিদের অনুপ্রবেশের মদত দিতে শুক্রবার দিনভর সীমান্তের ওপার থেকে শেলিং করা হয়, মর্টার ছোঁড়া হয়। পাক সেনার এই উদ্ধত আচরণের যোগ্য জবাব দিয়েছে ভারত।

[আরও পড়ুন: ‘‌বিহারে মদ বিক্রির নিষেধাজ্ঞা শিথিল করুন’, নীতীশের কাছে আবেদন বিজেপি সাংসদের‌‌]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement