৭ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

১৫ বছর ধরে নিখোঁজ পুলিশ অফিসার ‌ঘুরছিলেন ভিখারির বেশে, শেষে চিনলেন পুরনো সহকর্মীরা

Published by: Abhisek Rakshit |    Posted: November 14, 2020 10:31 pm|    Updated: November 14, 2020 10:31 pm

An Images

ছবি:‌ প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ গাড়ি চালিয়ে বিয়ে বাড়ি যাচ্ছিলেন মধ্যপ্রদেশ (Madhya Pradesh) পুলিশের দুই DSP রতনেশ সিং তোমার এবং বিজয় সিং বাহাদুর। আচমকাই পথে এক ভিখারির সঙ্গে দেখা। কিন্তু দু’‌জনকে চমকে দিয়ে আচমকাই ওই ভিখারি দুই পুলিশ অফিসারের নাম ধরে ডাকলেন। ফলে অবাক দু’‌জনেই। কাছে যেতেই বেরিয়ে এল সত্যিটা। ওই ভিখারি আর কেউ নন, ১৫ বছর আগে নিখোঁজ হওয়া সহকর্মী। শুনতে অবাক লাগলেও এভাবেই মধ্যপ্রদেশের দুই পুলিশ অফিসার নিজেদের হারিয়ে যাওয়া এক সহকর্মীর হদিশ পেলেন।

জানা গিয়েছে, ১৫ বছর আগে হারিয়ে যাওয়া ওই পুলিশকর্মীর নাম মনীশ মিশ্র। ১৫ বছর আগে আচমকাই মানসিক রোগে ভুগতে শুরু করেন। এরপর আচমকাই বেপাত্তা হয়ে যান। চারিদিকে খোঁজ লাগিয়েও কোনও সন্ধান মেলে না। পরিবার সূত্রে জানা যায়, বেশ কিছুদিন ধরেই মানসিক রোগে ভুগছিলেন তিনি। এরপর হতাশ হয়ে কার্যত খোঁজ বন্ধ করে দেয় পুলিশও। কিন্তু আচমকাই গত মঙ্গলবার দুই সহকর্মীর মুখোমুখি হন মনীশ। সেসময় খাবার খুঁজছিলেন তিনি।

[আরও পড়ুন: ২০২০ বিধানসভায় বড় কোনও দলের সঙ্গে জোট নয়! মায়াবতী-কংগ্রেসকে ল্যাং অখিলেশের]

এরপরই দুই বন্ধু তাঁকে সেখান থেকে উদ্ধার করেন। মনীশকে নিয়ে আসেন একটি হোমে। পরবর্তী ব্যবস্থা না হওয়া পর্যন্ত আপাতত সেখানেই মনীশ। এই প্রসঙ্গে ডিএসপি তোমার বলেন, ‘‌‘‌এতদিন মনীশ কোথায় ছিল আমরা কিছুই জানি না। ও খুবই ভাল অ্যাথলিট ছিল। বন্দুক হাতে নিশানাও বেশ ভালই ছিল। ১৯৯৯ সালে পুলিশে যোগ দিয়েছিলেন। তবে কয়েকবছর পর আচমকাই মানসিক সমস্যা দেখা দেয় মনীশের। ওর পরিবার চিকিৎসাও করাচ্ছিল। এর মধ্যেই হঠাৎ একদিন বোপাত্তা হয়ে যান তিনি। অনেক খোঁজ করেও কোনও হদিশ মেলেনি।’‌’‌ তোমার আরও জানান, সবরকমভাবে সহকর্মীর সাহায্য করবেন তাঁরা। তাঁকে যেভাবেই হোক সুস্থ করে তুলবেন। এদিকে, এই খবর প্রকাশ্যে আসতেই অনেকেই দুই পুলিশ অফিসারের প্রশংসায় পঞ্চমুখ। ‌

[আরও পড়ুন: হিমাঙ্কের কুড়ি ডিগ্রি নিচে দিওয়ালি পালন! উৎসবের আনন্দে মাতলেন লাদাখের ভারতীয় জওয়ানরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement