১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘কাতারকে কড়া বার্তা দেবে ভারত’, জাকির নায়েকের বক্তৃতার বিরোধিতায় সরব কেন্দ্রীয় মন্ত্রী

Published by: Anwesha Adhikary |    Posted: November 23, 2022 11:35 am|    Updated: November 23, 2022 12:28 pm

India will issue strict message on Zakir Naik at Qatar, says Union Minister Hardeep Sing Puri | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতার বিশ্বকাপে (Qatar World Cup) জাকির নায়েকের বক্তৃতা প্রসঙ্গে এবার মন্তব্য করল কেন্দ্রীয় সরকার। মন্ত্রী হরদীপ সিং পুরী (Hardeep Singh Puri) স্পষ্ট জানিয়ে দিলেন, বিশ্বকাপের সময়ে জাকিরকে বক্তৃতার সুযোগ দেওয়ার বিষয়টি মোটেই ভালভাবে দেখছে না ভারত। এহেন পদক্ষেপের বিরুদ্ধে কড়া জবাব দেওয়া হবে ভারতের তরফে। পুরী আরও বলেছেন, জাকির নায়েককে আমন্ত্রণের বিষয়ে একেবারে অন্ধকারে ছিল ভারত। ইতিমধ্যেই কাতারে জাকির নায়েকের বক্তৃতার বিরোধিতায় ভারতবাসীকে বিশ্বকাপ বয়কট করতে অনুরোধ করেছিলেন এক বিজেপি নেতা।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে পুরী জানিয়েছেন, “কাতারে বক্তৃতা দেওয়ার জন্য জাকির নায়েককে আমন্ত্রণ জানানো হবে, সেই বিষয়টি ভারতের জানা ছিল না। তবে এইটুকু বলতে পারি, এই বিষয়টি নিয়ে কাতারকে বার্তা দেবে ভারত। ইতিমধ্যেই সেই প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে বলেই আমার বিশ্বাস।” তবে জাকির নায়েক (Zakir Naik) বর্তমানে মালয়েশিয়ার নাগরিক। তাঁকে যদি অন্য কোনও দেশে আমন্ত্রণ জানানো হয় সেখানে ভারতের হস্তক্ষেপ করার এক্তিয়ার আছে কিনা তা নিয়ে সংশয় রয়েছে কেন্দ্রীয় মন্ত্রীর।

[আরও পড়ুন: যৌনতায় লিপ্ত যুগলের উপর আঠা ঢেলে দিল তান্ত্রিক! জোড়া মৃত্যুর তদন্তে নেমে অবাক পুলিশও]

জাকির নায়েক প্রসঙ্গে নিজের মতামত প্রকাশ করেছেন পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রী। তাঁর মতে, “জাকির নায়েককে নিয়ে ভারতের মনে স্পষ্ট ধারণা রয়েছে। যতটা সম্ভব কঠোর ভাবে এই মতামত সংশ্লিষ্ট আধিকারিকদের জানিয়ে দেওয়া হবে।” প্রসঙ্গত, ফুটবল খেলাকে ‘হারাম’ বলে দেগে দিয়েছিলেন জাকির। বিশ্বকাপের সময়ে তাঁকে কেন বক্তৃতা দিতে আমন্ত্রণ জানানো হল, তা নিয়ে বিতর্ক শুরু হয়েছিল প্রথম থেকেই।

প্রসঙ্গত, কাতারের এই সিদ্ধান্তের বিরোধিতা করেই বিবৃতি দিয়েছেন বিজেপি মুখপাত্র স্যাভিও রডরিগেজ। তিনি বলেছেন, “বিশ্বকাপ একটি আন্তর্জাতিক মঞ্চ। সারা দুনিয়ার মানুষ এই টুর্নামেন্টের দিকে তাকিয়ে থাকেন। এত গুরুত্বপূর্ণ একটি প্ল্যাটফর্মে জাকির নায়েককে বক্তৃতার সুযোগ দেওয়ার অর্থ তাঁর ঘৃণা ছড়ানোর আদর্শকে সমর্থন করা।” স্যাভিওর মতে, ভারত সরকার, ভারতের ফুটবল অ্যাসোসিয়েশনের সকলে যেন এই মেগা টুর্নামেন্ট বয়কট করেন। বিশ্বকাপ দেখতে যারা কাতারে যাচ্ছেন, তাঁরাও যেন খেলা না দেখেন। সন্ত্রাসবাদের বিরুদ্ধে সারা বিশ্ব লড়াই করছে। সেই লড়াইকে সমর্থন করেই বিশ্বকাপ দেখা উচিত নয়।

[আরও পড়ুন:রিহ্যাব থেকে বাড়ি ফিরেই হত্যালীলা! বাবা-মা-বোন-ঠাকুমাকে কুপিয়ে মারল যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে