২ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় জওয়ানদের সম্বন্ধে ভুল ছবি প্রচারিত হচ্ছে পাক সংবাদমাধ্যমে, এমনটাই দাবি তুলল ভারতীয় সেনা। সার্জিক্যাল স্ট্রাইকের পর এক ভারতীয় সেনা পাকিস্তানি সৈন্যদের হাতে আটক হয়েছেন বলে দাবি তোলা হয়েছে। কয়েকজন ভারতীয় সৈন্য প্রাণ হারিয়েছেন বলেও দাবি পাকিস্তানের। এই মর্মে কিছু ছবিও প্রচারিত হচ্ছে সে দেশের সংবাদমাধ্যমে। তবে তা ফটোশপ করা  এবং বিকৃত বলেই দাবি করা হল ভারতীয় সেনার পক্ষে।

উরি হামলার প্রত্যুত্তরে এলওসি পেরিয়ে জঙ্গি লঞ্চপ্যাড ধ্বংস করে এসেছে ভারতীয় সেনা। কিন্তু এরপর থেকেই পাকিস্তানের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, এক সেনাকে আটক করা হয়েছে। কিন্তু ব্যাখ্যা দিয়ে ভারতের দাবি, এক সেনা পাক বাহিনীর হাতে আটক হয়েছেন ঠিকই। কিন্তু তিনি সার্জিক্যাল স্ট্রাইকের অংশ ছিলেন না। ভুল করে সীমান্তরেখা পেরনোর ফলে বন্দি হয়েছেন তিনি। যথাবিহিত প্রক্রিয়া মেনেই তাঁকে ফিরিয়ে আনা হবে।

অন্যদিকে পাকিস্তানের বৈদ্যুতিন সংবাদমাধ্যমে ভারতীয় জওয়ানদের মৃত্যুর যে ছবি প্রচার করা হচ্ছে তা ভুল এবং নকল বলেই দাবি করা হচ্ছে ভারতের পক্ষে। সেনাসূত্রে জানানো হয়েছে, ভারত তার জওয়ানদের অসম্মান করে না যে, শহিদ হওয়াকে অস্বীকার করবে। এক সেনা অফিসার জানাচ্ছেন, শহিদদের মর্যাদা দেওয়ায় ভারতীয় সেনার ঐতিহ্য। বরং পাকিস্তানই শহিদদের স্বীকার করে না। উদাহরণ টেনে কার্গিল যুদ্ধের কথা মনে করিয়ে দেন তিনি। সে সময় মৃত পাক সৈন্যদের শেষকৃত্য করেছিলেন ভারতীয় সেনারাই।

যে ভারতীয় জওয়ান ভুলবশত নিয়ন্ত্ররেখা পেরিয়ে আটকে পড়েছেন তাঁকে ছাড়াতে যথাবিহিত ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। ভারতীয় সেনার দাবি, সার্জিক্যাল স্ট্রাইকের শর্ত মেনে রাতের অন্ধকারে সীমান্ত পেরিয়ে, ভোরের আলো ফোটার আগে ভারতীয় সেনা ফিরে এসেছে। পুরো ঘটনা ক্যামেরাবন্দি করেও রাখা হয়েছে। পাকিস্তানের দাবি যে ভুয়া এ ভিডিওই তা প্রমাণ করে দেবে বলে মত সেনার।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং