৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মানবিক ভারতীয় সেনা, রক্ত দিয়ে ফিদায়েঁ পাক জঙ্গির প্রাণ বাঁচালেন জওয়ানরা

Published by: Biswadip Dey |    Posted: August 25, 2022 4:09 pm|    Updated: August 25, 2022 4:46 pm

Indian Army jawan donated blood to Pakistani terrorist। Sangbad Pratidin

মাসুদ আহমেদ, শ্রীনগর: হিংসা যতই তীব্র হোক, ভালবাসার শক্তি তার চেয়ে বেশি। যে পাকিস্তানি (Pakistan) ফিদায়েঁ জঙ্গি (Terrorist) ভারতে ঢুকতে চেয়েছিল ভারতীয় সেনার (Indian Army) উপরে নির্মম হামলা চালাতে, তার প্রাণ বাঁচাতেই তিন বোতল রক্ত দিলেন জওয়ানরা। গত ২১ তারিখ জম্মুর রাজৌরি জেলায় নৌসেরার ঝাঙ্গর সেক্টরে অনুপ্রবেশের চেষ্টা করছিল তাবারক হোসেন। তখনই নিয়ন্ত্রণরেখায় পুঁতে রাখা মাইন ফিল্ডের ফাঁদে পা দিয়ে বিস্ফোরণে জখম সে। মারা যায় তার দুই সঙ্গী। তাবারককে ভরতি করা হয় হাসপাতালে।

জানা গিয়েছে, সেনা হাসপাতালে চিকিৎসাধীন ওই জঙ্গিকে রক্ত দেওয়ার পরে সে বিপন্মুক্ত হয়। সংবাদ সংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলার সময় সে জানিয়েছে, ”আমি এখানে এসেছিলাম আরও তিন-চারজন জঙ্গিকে নিয়ে। আমাকে পাকিস্তানি কর্নেল ইউনুস চৌধুরী পাঠিয়েছিলেন নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ভারতে ঢুকে ‘ফিঁদায়ে’ হয়ে সেনার উপরে হামলা চালাতে।” ভারতে হামলার চালানোর জন্য তাকে ৩০ হাজার টাকা দেওয়া হয়েছিল বলেও জানিয়েছে তাবারক।

[আরও পড়ুন: মহারাষ্ট্রের পুনরাবৃত্তি দিল্লিতে! ‘বিধায়ক ভাঙাতে ৮০০ কোটি খরচ করতে চায় বিজেপি’, বিস্ফোরক কেজরিওয়াল]

সূত্রের খবর, এর আগে ভারতীয় পোস্টগুলি সম্পর্কে ‘রেকি’ করতে এসেছিল তাবারক। হামলা চালানোর জন্য ২১ আগস্ট চূড়ান্ত সবুজ সংকেত পায় সে। ঘটনাচক্রে, একই সেক্টর থেকে ২০১৬ সালেও তাবারক হোসেনকে গ্রেপ্তার করেছিল ভারতীয় সেনা। সে বার তার সঙ্গে ধরা পড়ে তার ভাই হারুন আলিও। তবে স্রেফ মানবিকতার খাতিরে ২০১৭ সালের নভেম্বরে পাকিস্তানে ফেরত পাঠানো হয় দু’জনকেই।

এদিকে বৃহস্পতিবারও পাক জঙ্গিদের অনুপ্রবেশের চেষ্টা বানচাল হয়ে গিয়েছে উপত্যকায়। উরির বারামুলায় ৩ জন জঙ্গি নিকেশ হয়েছে নিরাপত্তা বাহিনীর গুলিতে। সরকারি সূত্র জানিয়েছে, তিন জঙ্গির দেহ উদ্ধার করা হয়েছে। সেই সঙ্গে ঘটনাস্থল থেকে অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে বলেও জানানো হয়েছে।

[আরও পড়ুন: সমবায় ব্যাংকে অরূপ রায় ঘনিষ্ঠদের চাকরি! জনস্বার্থ মামলা হাই কোর্টে, সম্পূর্ণ মিথ্যে বলে দাবি মন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে