৪ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৪ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংঘর্ষবিরতি ভেঙে কুপওয়ারা জেলার তানঘর সেক্টরে রবিবার ভোর থেকেই হামলা চালাচ্ছে পাকিস্তান। জঙ্গি অনুপ্রবেশ করানোর জন্য সীমান্তে ফের উত্তেজনা তৈরির চেষ্টা করছে তারা। উভয়পক্ষের গুলির লড়াইয়ের জেরে এক ভারতীয় নাগরিকের মৃত্যু হওয়ার পাশাপাশি দুই জওয়ানও শহিদ হন। এরপরই তেড়েফুঁড়ে ওঠেন ভারতীয় সেনা জওয়ানরা। পাক অধিকৃত কাশ্মীরের যে ঘাঁটিগুলি থেকে জঙ্গিদের অনুপ্রবেশ করানোর চেষ্টা চলছিল সেগুলি লক্ষ্য করে প্রবল গোলাবর্ষণ করতে থাকে। এর ফলে অধিকৃত কাশ্মীরের নীলম নদীর উপত্যকায় থাকা চারটি জঙ্গিঘাঁটি পুরোপুরি ধ্বংস হয়েছে। খতম হয়েছে চার থেকে পাঁচজন পাকিস্তানি সেনাও। জখম হয়েছে আরও কয়েকজন।

[আরও পড়ুন: সংঘর্ষবিরতি ভেঙে ফের হামলা পাকিস্তানের, কুপওয়ারাতে শহিদ ২ জওয়ান]

ভারতীয় সেনা সূত্রে খবর, কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিল হয়েছে গত পাঁচই আগস্ট। তারপর থেকেই সংঘর্ষবিরতির পরিমাণ বেড়েছে। কোনও প্ররোচনা ছাড়াই যখন খুশি গোলাগুলি ছুঁড়ছে পাকিস্তান। শুধু আগস্ট মাসেই মোট ৩০৬ বার সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে তারা। সেপ্টেম্বর মাস পর্যন্ত এবছর মোট ২০৫০ বার এই ঘটনা ঘটেছে। এর ফলে রবিবারের ঘটনা নিয়ে মোট ২৩ জন জওয়ান শহিদ হয়েছেন। তবে পালটা জবাব দিতে ভোলেনি ভারতও। প্রায় প্রতিবারই পাকিস্তানের জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা রোখার পাশাপাশি বেশ কয়েকজন পাক সেনা ও জঙ্গিকে খতম করেছে।

[আরও পড়ুন:প্রধানমন্ত্রীকেও সাহায্য করতে প্রস্তুত, জেএনইউ-তে বললেন নোবেলজয়ী অভিজিৎ]

যদিও তাতে শিক্ষা হয়নি পাকিস্তানের। বিভিন্ন দেশ থেকে টাকা ধার করে দেশের উন্নয়নে ব্যবহার করার পরিবর্তে জঙ্গি ভাড়া করছে তারা। ওই জঙ্গিদের পাক অধিকৃত কাশ্মীরে থাকা ঘাঁটিগুলিতে জড়ো করছে। ভাড়া করা ওই জঙ্গিদের ভারতে অনুপ্রবেশ করিয়ে সন্ত্রাসবাদী হামলা চালানোরই উদ্দেশ্য রয়েছে ইমরানের দেশের। তাদের এই পরিকল্পনা ব্যর্থ করার জন্য ও দুই জওয়ান-সহ তিনজনের মৃত্যুর বদলা নিতে জঙ্গিঘাঁটিতে গোলা ছুঁড়ছে ভারত।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং