২ অগ্রহায়ণ  ১৪২৬  মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংঘর্ষবিরতি ভেঙে সীমান্তের ওপার থেকে ফের গোলাগুলি ছুঁড়তে শুরু করেছে পাকিস্তান। এর জেরে শহিদ হলেন দুই ভারতীয় সেনা জওয়ান। পাকিস্তানি সেনার গুলিতে প্রাণ হারিয়েছেন একজন সাধারণ নাগরিকও।রবিবার সকালে ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা জেলার তানঘর সেক্টরে। এর জেরে তিনজনের মৃত্যু হওয়ার পাশাপাশি জখম হয়েছেন আরও তিনজন সাধারণ নাগরিক।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীকেও সাহায্য করতে প্রস্তুত, জেএনইউ-তে বললেন নোবেলজয়ী অভিজিৎ]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার ভোর থেকেই সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গোলাগুলি ছুঁড়তে শুরু করে পাকিস্তান। এর পাশাপাশি জঙ্গিদের অনুপ্রবেশ করানোরও চেষ্টা করে। বিষয়টি বুঝতে পেরে পালটা জবাব দেন ভারতীয় জওয়ানরা। এর ফলে  আটকে যায় জঙ্গিদের অনুপ্রবেশের চেষ্টা। তবে উভয়পক্ষের গুলি লড়াইয়ে শহিদ হন দুই জওয়ান। পাশাপাশি পাকিস্তান জনবসতি এলাকা লক্ষ্য করে গুলি চালানোর ফলে এক সাধারণ নাগরিকেরও মৃত্যু হয়। গুরুতর জখম হন আরও তিনজন। পাকিস্তানের ছোঁড়া মর্টারের আঘাতে দুটি বাড়িও ধ্বংস হয়েছে।

[আরও পড়ুন:হৃতিক-শিল্পা শেট্টির গুরু কল্কি ভগবানের আশ্রমে উদ্ধার ৫০০ কোটির বেআইনি সম্পদ]

প্রসঙ্গত উল্লেখ্য, সীমান্তে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গুলি চালানোর ফাঁকে জঙ্গি অনুপ্রবেশ করানোর চেষ্টা করে পাকিস্তান। দীর্ঘদিন ধরেই এই পদ্ধতি অবলম্বন করে আসছে তারা। তবে কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিলের পর সেই অপচেষ্টা আরও বেড়ে গিয়েছে। ভারতের কূটনৈতিক অবস্থানের কারণে আন্তর্জাতিক মহলে তারা যত অপদস্ত হচ্ছে ততই ভারতে জঙ্গি ঢুকিয়ে নাশকতার চেষ্টা চালাচ্ছে। তবে প্রতিবার তাদের এই চেষ্টা বারবার থমকে গিয়েছে ভারতীয় সেনা জওয়ানদের জন্য। কিছুদিন আগে অনুপ্রবেশ করার সময় পাকিস্তানের ব্যাট বাহিনীর কয়েকজন সদস্যকে খতম করে ভারত। বাধ্য হয়ে পাকিস্তান এখন আফগান জঙ্গিদের ভাড়া করছে বলেও গোয়েন্দা সূত্রে খবর।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং