১০ জ্যৈষ্ঠ  ১৪২৬  শনিবার ২৫ মে ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ দেশের রায় LIVE রাজ্যের ফলাফল LIVE বিধানসভা নির্বাচনের রায় মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমান্তে পাক সেনার গুলিতে শহিদ এক ভারতীয় জওয়ান। শ্রীনগরের সেনা মুখপাত্র রাজেশ কালিয়া বলেন, “আজ সকাল ১০টা ৪৫ মিনিটে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে কুপওয়ারা জেলার মাচিল সেক্টর ও বারিমুলা জেলার উরি সেক্টরে গুলি চালায় পাক সেনা। ভারতীয় জওয়ানরা তার জবাব দেয়। গুলির লডাইয়ে এক জওয়ান শহিদ হয়েছেন।”

লোকসভায় বিজেপির প্রার্থী হচ্ছেন মাধুরী! জোর জল্পনা রাজনৈতিক মহলে

গত রাতেও সীমান্তে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি চালিয়েছিল পাক সেনা। উরি সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেট বাসির উল হক বলেন, “গতকালও সীমান্তে গুলির লড়াই চলে। রাতেও পরিস্থিতি উত্তপ্ত ছিল। আজ সকালে ফের দুই পক্ষের গুলি বিনিময় হয়।” সূত্রের খবর, মর্টার শেলও ব্যবহার করেছে জওয়ানরা। এখনও সেনার পক্ষ থেকে এই হামলা নিয়ে কিছু জানানো হয়নি। এদিকে গতকাল রাতে উরি সেক্টরে শেলিং চলার সময় স্থানীয় একটি বাড়িতে আগুন লেগে যায়। ওই বাড়ির বাসিন্দাদের উদ্ধার করতে গিয়ে দুই সেনা জওয়ান জখম হয়েছেন। তাদের হাসপাতালে ভরতি করা হয়েছে। বাসির উল হক বলেন, “কমলকোট সীমান্তে গতকাল রাতে শেল ব্যবহার করে সেনা। শেলিং চলার সময় সীমান্তের এপারে একটি ফাঁকা ছাওনি পুড়ে যায়। স্খানীয় এক বাড়ির জানলায় আগুন লেগে যায়। ওই পরিবারকে বাড়ি থেকে উদ্ধার করে এনেছে জওয়ানরা।” অন্যদিকে আজ বিকেলের দিকে রাজৌরির সুন্দেরবনি সেক্টরেও সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে পাকিস্তান। সেই ঘটনায় দুই সেনা জওয়ান আহত হয়েছেন। 

শিখের ছদ্মবেশে পাঞ্জাবে লুকিয়ে জঙ্গি জাকির মুসা, চিন্তায় প্রশাসন

২০০৩ সালে ভারত ও পাকিস্তানের মধ্যে সংঘর্ষবিরতি চুক্তি হয়। কিন্তু ২০১৬ থেকে সীমান্তে লাগাতার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করছে পাকিস্তান। শহিদ হয়েছে অনেক জওয়ান। মারা গেছেন সীমান্তের অনেক সাধারণ মানুষও। ভারতের অভিযোগ, শুধু ২০১৭ সালেই পাকিস্তান সেনার পক্ষ থেকে ৮৮২ বার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করা হয়েছে। মারা গেছেন ৩১ জন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং