Advertisement
Advertisement
Indian Navy

গোয়া উপকূলে ভেঙে পড়ল ভারতীয় নৌ সেনার ফাইটার বিমান, অল্পের জন্য রক্ষা পাইলটের

ঘটনা খতিয়ে দেখতে একটি তদন্তকারীদের বোর্ড গঠন করা হয়েছে।

Indian Navy’s MiG 29K crashes near Goa, pilot ejects safely | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

Published by: Sulaya Singha
  • Posted:October 12, 2022 12:18 pm
  • Updated:October 12, 2022 12:42 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোয়ার উপকূলের কাছে সমুদ্রে ভেঙে পড়ল নৌ সেনার মিগ ২৯কে ফাইটার বিমান। অল্পের জন্য রক্ষা পেলেন পাইলট। কেন এমন ঘটনা ঘটল, তা খতিয়ে দেখতে একটি তদন্তকারীদের বোর্ড গঠন করা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় নৌ সেনা।

ঘটনা বুধবার সকালের। গোয়া উপকূলের (Goa Coast) কাছে সমুদ্রের উপর দিয়ে ঘাঁটিতে ফেরার সময় আচমকাই ফাইটার বিমানটিতে (Fighter Aircraft) প্রযুক্তগত ত্রুটি ধরা পড়ে বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। যার জেরে ঘটতে পারত বড়সড় দুর্ঘটনা। তবে নিরাপদেই বিমান থেকে বেরিয়ে আসতে পেরেছিলেন পাইলট। তবে তল্লাশি শুরু হলে উদ্ধারকারী দল ওই পাইলটকে খুঁজে পায়। আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই খবর।

Advertisement

[আরও পড়ুন: উৎসবের মরশুমে ফের ঊর্ধ্বমুখী দেশের কোভিড গ্রাফ, একদিনে সংক্রমিত ২ হাজারের বেশি]

এদিন টুইটারে ভারতীয় নৌ সেনার মুখপাত্র জানান, ঠিক কোন কারণে এমন ঘটনা ঘটল, তার তদন্ত শুরু হয়েছে। যার জন্য তদন্তকারীদের একটি বোর্ডও গঠন করা হয়েছে। শীঘ্রই এ বিষয়ে রিপোর্ট জমা পড়বে।

জানা গিয়েছে, যান্ত্রিক ত্রুটির বিষয়টি বুঝতে পেরেছিলেন মিগ ২৯কে’র পাইলট। সঙ্গে সঙ্গে এয়ার ট্রাফিক কন্ট্রোলারে (ATC) খবর পাঠান তিনি। যার পরই দ্রুত পদক্ষেপ করা হয়। গোয়ার নৌ সেনা ঘাঁটি থেকে সঙ্গে সঙ্গে একটি অ্যাডভান্স লাইট হেলিকপ্টার পাঠানো হয় পাইলটকে নিরাপদে বের করে আনার জন্য। সবমিলিয়ে নৌ সেনার তৎপরতায় বড়সড় দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে।

[আরও পড়ুন: জোড়া ঘূর্ণাবর্তে আলোর উৎসবেও দুর্যোগের আশঙ্কা, কালীপুজোতেও ভাসবে রাজ্য?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ