BREAKING NEWS

৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বিশ্বের সবথেকে বড় অনলাইন পরীক্ষা নিল ভারতীয় রেল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 11, 2017 6:16 am|    Updated: February 11, 2017 6:54 am

Indian Railways conduct world's largest online recruitment test

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের সবথেকে বড় অনলাইন পরীক্ষাটি নিল ভারতীয় রেল। শূন্যপদ ছিল ১৮ হাজার। আবেদন করেছিলেন ৯২ লক্ষ পরীক্ষার্থী।এরপরেই পরীক্ষা পদ্ধতিতে স্বচ্ছতা আনতে অনলাইন পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হয় রেলের পক্ষ থেকে। আবেদনকারীদের মধ্যে ওই রাউন্ডের বাধা টপকাতে পেরেছেন ২ লক্ষ ৭৩ হাজার জন। গত ১৭-১৯ জানুয়ারি পর্যন্ত তাঁদের লিখিত পরীক্ষার জন্যও ডাকা হয়েছিল। এই তথ্য জানিয়েছেন রেলেরই এক আধিকারিক।

‘জঙ্গি’ মাসুদকে আড়াল করতে ফের আসরে চিন

অ্যাসিস্ট্যান্ট স্টেশন মাস্টার, নিরাপত্তারক্ষী, ক্লার্ক ও আরও অন্যান্য পদ মিলিয়ে মোট ১৮ হাজার ২৫২ কর্মী নেবে রেল। সেজন্যই এই ব্যবস্থা। আগে লিখিত পরীক্ষার ব্যবস্থা থাকলেও, প্রশ্নপত্র ফাঁসের বেশ কয়েকটি অভিযোগ আসায় নতুন পরীক্ষা ব্যবস্থা চালু করেছে রেল। ওই আধিকারিকের কথায়, পরীক্ষা ব্যবস্থায় স্বচ্ছতা আনতেই রেলের এই পদক্ষেপ। এমনকী এই পরীক্ষার সাতদিনের মধ্যে অনলাইনে উত্তরপত্রও দেখতে পাবেন পরীক্ষার্থীরা। এই প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘আমরা পরীক্ষার্থীদের তাঁদের উত্তরপত্র দেখার ব্যবস্থা করে দিয়েছি। আপত্তি থাকলে ৩০ জানুয়ারির মধ্যে তাঁদের জানাতে বলাও হয়েছিল।’

গোপনে আস্ত একটি পারমাণবিক শহর তৈরি করছে ভারত, অভিযোগ পাকিস্তানের

এই পরীক্ষার পর থাকে আরও দু’টি পরীক্ষা। অ্যাসিস্ট্যান্ট স্টেশন মাস্টারের জন্য মানসিক যোগ্যতার পরীক্ষা এবং সিনিয়র ক্লার্কের পদের জন্য টাইপিংয়ের পরীক্ষা। ওই আধিকারিক আরও জানান আগামী মে মাসের মধ্যেই সফল পরীক্ষার্থীদের কাছে তাঁদের নিয়োগপত্র চলে যাবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement