২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

সোমবার থেকেই পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা রেলের, চালু হচ্ছে ২০০টি প্যাসেঞ্জার ট্রেন

Published by: Soumya Mukherjee |    Posted: May 31, 2020 7:59 pm|    Updated: May 31, 2020 8:14 pm

An Images

প্রতীকী ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের পঞ্চম দফার শুরুতেই দেশজুড়ে রেল পরিষেবা স্বাভাবিক করার প্রক্রিয়া শুরু করল ভারতীয় রেলওয়ে কর্তৃপক্ষ। আগামীকাল অর্থাৎ সোমবার থেকে দেশজুড়ে বিশেষ ট্রেন-সহ মোট ২০০টি ট্রেন চালুর সিদ্ধান্ত নিয়েছে তারা। এর মধ্যে পূর্ব রেলেও একাধিক ট্রেন চালু হবে বলে জানা গিয়েছে।

রবিবার বিকেলে এই বিষয়ে একটি টুইট করা হয় ভারতীয় রেলের তরফে। তাতে উল্লেখ করা হয়েছে, আগামী পয়লা জুন থেকে দেশের বিভিন্ন স্টেশনে থেকে মোট ২০০টি ট্রেন চালু করা হচ্ছে। এখনও পর্যন্ত মোট ২৫ লক্ষ ৮২ হাজার ৬৭১ জন টিকিট বুক করেছেন। এর মধ্যে প্রথমদিন মোট ১ লক্ষ ৪৫ হাজার জন যাত্রী ট্রেনে সফর করবেন। তবে এই ট্রেনগুলিতে কোনও অসংরক্ষিত কামরা থাকবে না। আর সংরক্ষণ ছাড়া এই ট্রেনগুলিতে সফরও করা যাবে না।

[আরও পড়ুন: ‘করোনা যুদ্ধে বিজয়ী হলেই একসঙ্গে সিঙারা খাব’, অজি প্রধানমন্ত্রীর ডাকে সাড়া মোদির ]

রেলের তরফে আরও জানানো হয়েছে, হজরত নিজামুদ্দিন রেলওয়ে স্টেশন. ওল্ড দিল্লি জংশন ও নিউ দিল্লি রেলওয়ে স্টেশনে একটি নির্দেশিকা ঢাঙানো হবে ভারতীয় রেলের মুখ্য জনসংযোগ আধিকারিকের তরফে। যেখানে যাত্রীদের স্টেশনে প্রবেশ ও প্রস্থানের নিয়মাবলী উল্লেখ করা থাকবে। সেই নিয়মগুলি মেনে চললেই স্টেশনে ঢোকার ও ট্রেনে ওঠার ছাড়পত্র পাওয়া যাবে।

দক্ষিণ-পূর্ব রেলে যে ট্রেনগুলি চলবে সেগুলি হল – যশবন্তপুর দুরন্ত এক্সপ্রেস (সপ্তাহে ৫ দিন), শালিমার-পটনা দুরন্ত এক্সপ্রেস (সপ্তাহে ৩ দিন), হাওড়া-ভুবনেশ্বর জনশতাব্দী (প্রতিদিন), হাওড়া-বারবিল জনশতাব্দী (প্রতিদিন), হাওড়া-সেকেন্দ্রাবাদ ফলকনুমা এক্সপ্রেস(প্রতিদিন), হাওড়া-মুম্বই মেল (প্রতিদিন), আমেদাবাদ-হাওড়া এক্সপ্রেস (প্রতিদিন)।

আর পূর্ব রেলে চলবে – শিয়ালদহ-পুরী দুরন্ত এক্সপ্রেস (সপ্তাহে ৩ দিন), হাওড়া-পটনা জনশতাব্দী এক্সপ্রেস (সপ্তাহে ৬ দিন), শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার পদাতিক এক্সপ্রেস (প্রতিদিন), অমৃতসর-কলকাতা এক্সপ্রেস (সপ্তাহে ২ দিন), হাওড়া-নিউ দিল্লি পূর্বা এক্সপ্রেস (প্রতিদিন), দিল্লি-আলিপুরদুয়ার মহানন্দা এক্সপ্রেস (প্রতিদিন) ও হাওড়া-জোধপুর এক্সপ্রেস (প্রতিদিন)।

[আরও পড়ুন:কর্মীদের বেতন দিতে দিয়ে কেন্দ্রের দ্বারস্থ কেজরিওয়াল! ৫ হাজার কোটি টাকার আরজি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement