BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

‘করোনা যুদ্ধে বিজয়ী হলেই একসঙ্গে সিঙারা খাব’, অজি প্রধানমন্ত্রীর ডাকে সাড়া মোদির

Published by: Sucheta Chakrabarty |    Posted: May 31, 2020 5:53 pm|    Updated: May 31, 2020 5:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের জেরে গৃহবন্দি অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। সকালে উঠে তাই বানিয়ে ফেললেন গরমা গরম সিঙারা। আর সেই ছবি পোস্ট করে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে স্বাদ ভাগ করে নেওয়ার ইচ্ছাও প্রকাশ করেন তিনি। তবে বন্ধুর ডাকে সাড়া দিতে দেরি করেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। দ্রুত তাঁর সঙ্গে দেখা করার ইচ্ছা প্রকাশ করেন।

দীর্ঘ লকডাউনে ঘরবন্দি হয়ে রয়েছেন জনসাধারণ থেকে নেতা, মন্ত্রী সকলেই। প্রতিটা দিনই নতুন। ভাবতে হয় আজ কী করব! বাড়ি থেকে বেরোনোর জো নেই। তাহলে বাড়িতেই খুঁজে নিতে হবে নতুন কাজ। রবিবারের সাত সকালেই প্লেট ভরতি সিঙারার ছবি দেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন (Scott Morrison)। ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে বসে সেই সমোসা খাওয়ার ইচ্ছাপ্রকাশও করেন তিনি। তবে মরিসন সিঙারাকে সমোসা বলতে রাজি নন, নাম দিয়েছেন ‘স্কোমোসাস’ (ScoMosas)। বেলা গড়াতেই মরিসনের ডাকে সারা দিয়ে টুইটে প্রধানমন্ত্রী জানান, “একবার করোনার বিরুদ্ধে জয়ী হই, তারপর একসঙ্গে বসে সিঙারা খাওয়া যাবে।”

[আরও পড়়ুন:কলকাতা পুলিশে ফের করোনার থাবা, সস্ত্রীক আক্রান্ত নিউ মার্কেট থানার এসআই]

বন্ধু মরিসনকে টুইটারে নরেন্দ্র মোদি লেখেন, “ভারত মহাসাগরের মাধ্যমে যুক্ত  আর ভারতীয় সিঙারার দ্বারা আমরা একত্রিত। দেখেই খুব সুস্বাদু মনে হচ্ছে। ৪ জুন আমাদের ভিডিও বৈঠকের অপেক্ষায় রয়েছি।”

[আরও পড়়ুন:কর্মীদের বেতন দিতে দিয়ে কেন্দ্রের দ্বারস্থ কেজরিওয়াল! ৫ হাজার কোটি টাকার আরজি]

তবে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অবসর সময়কে কাজে লাগিয়ে রবিবার শুধুই যে সমোসা বানিয়েছেন তা নয়। সঙ্গে রয়েছে দেশি পদ্ধতিতে বানানো আমের চাটনি। সেই ছবিও তিনি শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। নিজের এই বানানো খাবারের ভিডিও শেয়ার করে মরিসন লেখেন, “রবিবারের স্কোমোসাস আর তার সঙ্গে আমের চাটনি। এই সব কিছুই নিজের হাতে বানানো। এই সপ্তাহেই নরেন্দ্র মোদির সঙ্গে আমার বৈঠক হওয়ার কথা, ওঁরা নিরামিষাশী। আমি তাঁর সঙ্গে এই সিঙারা শেয়ার করতে চাই।” আগামী ৪ জুন নরেন্দ্র মোদি ও স্কট মরিসন অর্থনীতি, করোনা-সহ বিভিন্ন বিষয়ে নিয়ে আলোচনা করবেন বলে সূত্রের খবর।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement