BREAKING NEWS

১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

নিম্নমুখী হচ্ছে গ্রাফ! দেশে ফের দৈনিক আক্রান্তের চেয়ে বেশি করোনাজয়ীর সংখ্যা

Published by: Subhajit Mandal |    Posted: September 26, 2020 9:44 am|    Updated: October 1, 2020 4:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে দেশে করোনা আক্রান্তের গ্রাফ নিম্নমুখী হওয়ার স্পষ্ট ইঙ্গিত মিলছে। টানা এক সপ্তাহ ৯০ হাজারের নিচে নতুন আক্রান্তের সংখ্যা। শুধু তাই নয়, গত এক সপ্তাহের মধ্যে এই নিয়ে ৬ বার দৈনিক আক্রান্তের থেকে বেশি হল করোনাজয়ীর সংখ্যা। গত দু’দিন দৈনিক পরীক্ষার সংখ্যা বাড়লেও নতুন আক্রান্তের সংখ্যা কমেছে। এসবই আশা যোগাচ্ছে বিশেষজ্ঞদের মনে। 

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৮৫ হাজার ৩৬২ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে হাজারখানেক কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯ লক্ষ ৩ হাজার ৯৩৩ জন। গত সপ্তাহের তুলনায় আক্রান্তের সংখ্যা কমলেও দেশে করোনায় মৃতের সংখ্যাটা আগের মতোই উদ্বেগজনক। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৯ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৩ হাজার ৩৭৯ জন।

[আরও পড়ুন: প্রয়োজনে হবে ৬ দিন ক্লাস, কমবে ছুটি, পড়ুয়াদের স্বার্থে নয়া গাইডলাইন জারি UGC’র]

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৯৪ হাজারের বেশি মানুষ। ফের আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থতার সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৪৮ লক্ষ ৪৯ হাজার ৫৮৫ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৯ লক্ষ ৬০ হাজার ৯৯৬। যা আগের দিনের থেকে প্রায় ৯ হাজার কম। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে প্রায় ১৩ লক্ষ ৪১ হাজার মানুষের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement