২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

রেকর্ড পরীক্ষার দিনও কমল দৈনিক করোনা সংক্রমণ, দেশে মোট আক্রান্ত পেরল ৫৮ লক্ষ

Published by: Subhajit Mandal |    Posted: September 25, 2020 9:49 am|    Updated: September 25, 2020 9:49 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝখানে কয়েকটা দিন করোনা পরীক্ষার সংখ্যাটা বেশ কম ছিল। একটা সময় যেখানে মোট পরীক্ষার সংখ্যা ১২-১৩ লাখে পৌঁছে গিয়েছিল, সেখানে মাঝের ২টো দিন পরীক্ষা হয় ১০ লক্ষেরও কম। যা নিয়ে রীতিমতো গুঞ্জন শুরু হয়েছিল দেশজুড়ে। প্রশ্ন উঠছিল, সরকার কি তাহলে ইচ্ছাকৃতভাবে করোনা পরীক্ষার সংখ্যা কমিয়ে দিচ্ছে? সেসব গুঞ্জন উড়িয়ে বৃহস্পতিবার রেকর্ড হারে করোনা পরীক্ষা হল দেশে। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, স্রেফ গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে প্রায় ১৩ লক্ষ ৮০ হাজার মানুষের। স্বস্তির খবর হল, এর রেকর্ড পরীক্ষার দিনও আক্রান্তের সংখ্যাটা বাড়েনি। বরং কমেছে।

[আরও পড়ুন: ১৩ কোটি টাকার হেরোইন-সহ পাঞ্জাবে গ্রেপ্তার পাকিস্তানের মদতপুষ্ট দুই চোরাকারবারি]

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৮৬ হাজার ৫২ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে সামান্য হলেও কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮ লক্ষ ১৮ হাজার ৫৭১ জন। গত সপ্তাহের তুলনায় আক্রান্তের সংখ্যা কমলেও দেশে করোনায় মৃতের সংখ্যাটা আগের মতোই উদ্বেগজনক। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ১৪১ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯২ হাজার ২৯০ জন।

 

এদিকে দেশে আজ ফের সুস্থ হয়েছেন প্রায় ৮১ হাজার মানুষ। ৬ দিন বাদে আক্রান্তের তুলনায় কমল সুস্থতার সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৪৭ লক্ষ ৫৬ হাজার ১৬৫ জন। এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৯ লক্ষ ৭০ হাজার ১১৬। যা আগের দিনের থেকে সামান্য বেড়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement