BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কুণালের উপর কেন নিষেধাজ্ঞা? প্রশ্ন তুললেন সেই বিমানের ক্যাপ্টেনই

Published by: Sandipta Bhanja |    Posted: January 31, 2020 9:30 am|    Updated: January 31, 2020 9:30 am

IndiGo pilot says Kunal Kamra's behaviour 'not unruly'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কমেডিয়ান তথা ইউটিউবার কুণাল কামরার উপর নিষেধাজ্ঞা জারি করায় ইন্ডিগো বিমান সংস্থার সিদ্ধান্তে প্রশ্ন তুললেন সংশ্লিষ্ট সংস্থার ক্যাপ্টেন। কেন কুণালের উপর নিষেধাজ্ঞা জারি করা হল? ইন্ডিগো কর্তৃপক্ষের কাছে চিঠি পাঠিয়ে জানতে চাইলেন সেই বিমানেরই পাইলট।

গোটা ঘটনায় কুণালের নিষেধাজ্ঞা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ওই বিমানের পাইলট। আক্ষেপের সুরে বলছেন, “অর্ণব গোস্বামীর সঙ্গে তীব্র কথা কাটাকাটির জেরে দুর্ব‌্যবহারের অভিযোগ উঠেছে কুণাল কামার বিরুদ্ধে। কুণালের বিমানে চাপার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কিন্তু গোটা সিদ্ধান্তটাই নেওয়া হয়েছে সোশ‌্যাল মিডিয়ায় একটি বা দুটি পোস্টকে ঘিরে। অথচ ওই দিন বিমানের পাইলট ছিলাম আমি। আমি ককপিট থেকে সব ঘটনাটাই লক্ষ‌্য করছিলাম। আমারও অনেক কিছু বলার রয়েছে আমার সংস্থাকে। অথচ বিমান সংস্থা আমার সঙ্গে কোনও কথাই বলল না। কুণালের বিরুদ্ধে সিদ্ধান্ত নেওয়ার আগে আমার সঙ্গে কথা বলে নেওয়া খুব দরকার ছিল। আমি এই বিমান সংস্থার সঙ্গে ৯ বছর ধরে পাইলট হিয়েবে যুক্ত। আশা করেছিলাম এই ব‌্যাপারে বিমান সংস্থা আমার সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেবে।”

[আরও পড়ুন: ফের অর্ণবকে ‘কামড়’ কুণাল কামরার, সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ কন্ডোম প্রস্তুতকারী সংস্থারও]

ইন্ডিগো কর্তৃপক্ষের কাছে লেখা এক চিঠিতে ক্যাপ্টেন বিমান সংস্থার কাছে জানতে চেয়েছেন যে কেন কুণালকে ‘নিষিদ্ধ’ করার আগে তাঁর সঙ্গে আলোচনা করা হল না। পাশাপাশি ক্যাপ্টেন এও উল্লেখ করেছেন যে, কেবলমাত্র সোশ্যাল মিডিয়া পোস্টের উপর নির্ভর করে এরকম সিদ্ধান্ত নেওয়ায় তিনি অত্যন্ত দুঃখিত। এরপর সেই চিঠিতেই কুণাল কামরার অপরাধের প্রকৃতি ব্যাখ্যা করে ক্যাপ্টেন বলেছেন, ওই স্ট্যান্ডআপ কমেডিয়ানের ব্যবহার অপ্রীতিকর হলেও, “‘লেভেল ওয়ান’ পর্যায়ভুক্ত অর্থাৎ একেবারে চরম পর্যায়ে ‘উচ্ছৃঙ্খল যাত্রী’ হিসেবে চিহ্নিত করার মত নয়।”

পাশাপাশি তিনি এও বলেন যে, “এর আগে এর থেকেও খারাপ ঘটনা হয়েছে, কিন্তু তাকে তো উচ্ছৃঙ্খল বলে দেখা হয়নি কিংবা এরকম একই ধরনের ঘটনা ঘটলেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। সেরকম অনেক উদাহরণই রয়েছে আমার কাছে।” ক্যাপ্টেনের এই বিবৃতি প্রসঙ্গে ইন্ডিগোর তরফ থেকে জানানো হয়েছে, “আমরা বিবৃতি পেয়েছি এবং আভ্যন্তরীণ কমিটি এ ঘটনার তদন্ত শুরু করেছে।”

[আরও পড়ুন: কুণালের জন্য দরজা খুলল ভিস্তারা, আপত্তি নেই আরও এক বিমান সংস্থার]

প্রসঙ্গত, সাংবাদিক অর্ণব গোস্বামীকে হেনস্তার খেসারত দিতে হয়েছে কমেডিয়ান কুণাল কামরাকে। দেশের বৃহত্তম বিমান সংস্থা ইন্ডিগো জানিয়েছে আগামী ৬ মাস তাঁদের সংস্থার কোনও বিমানে উঠতে পারবেন না কমেডিয়ান। এমনকী, এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষও কুণাল কামরার জন্য তাদের দরজা বন্ধ করে দিয়েছে। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি থাকবে বলে জানানো হয়েছে বিমানসংস্থা কর্তৃপক্ষের তরফে। একই সিদ্ধান্ত স্পাইসজেট এবং গো এয়ারেরও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে