১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অবশেষে জামিন পেলেন শিনা বোরা হত্যা মামলার প্রধান অভিযুক্ত ইন্দ্রাণী মুখোপাধ্যায়

Published by: Biswadip Dey |    Posted: May 18, 2022 12:47 pm|    Updated: May 18, 2022 12:47 pm

Indrani Mukerjea allegedly killed daughter Sheena Bora gets bail। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জামিন পেলেন শিনা বোরা হত্যা মামলার (Sheena Bora murder case) মূল অভিযুক্ত ইন্দ্রাণী মুখোপাধ্যায় ( Indrani Mukherjea)। বুধবার সুপ্রিম কোর্ট (Supreme Court) তাঁকে জামিন দিয়েছে। ২০১৫ সাল থেকে জেলে রয়েছেন একদা মিডিয়া এক্জিকিউটিভ। এদিন শীর্ষ আদালতের তরফে জানানো হয়, ”আমরা ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের জামিন মঞ্জুর করছি। সাড়ে ৬ বছর অনেক দীর্ঘ সময়।”

এদিন সুপ্রিম কোর্ট তাদের নির্দেশে জানিয়েছে, ”গত সাড়ে ৬ বছর ধরে ইন্দ্রাণী মুখোপাধ্যায় হেফাজতে রয়েছেন। এই মামলাটি গঠিত হয়েছে অবস্থাগত প্রমাণের ভিত্তিতে। আমরা মামলার গুণগত অবস্থা নিয়ে কিছু বলছি না। যদি আমরা ৫০ শতাংশ সাক্ষ্যকে ছেড়েও দিই তাহলেও এই মামলার নিষ্পত্তি সহজে হবে না। ওঁকে জামিন দেওয়া হল। নিম্ন আদালতের সন্তুষ্টির উপর ভিত্তি করে তাঁকে জামিনে মুক্তি দেওয়া হবে। পিটার মুখোপাধ্যায়ের উপরে যে শর্ত প্রযোজ্য রয়েছে, তা ওঁর উপরও থাকবে।”

[আরও পড়ুন: গুঞ্জনেই সিলমোহর, গুজরাট নির্বাচনের আগেই কংগ্রেস ছাড়লেন হার্দিক পটেল]

২০০২ সালে সঞ্জীবের সঙ্গে সম্পর্ক ছেদ করে পিটার মুখোপাধ্যায়কে বিয়ে করেন ইন্দ্রাণী। প্রথমে পিটারের (Peter Mukerjea) কাছে নাকি নিজের মেয়েকে বোন হিসেবে পরিচয় দিয়েছিলেন ইন্দ্রাণী। শিনার খুনের ঘটনা প্রকাশ্যে আসে ২০১৫ সালে ভিন্ন একটি মামলায় ইন্দ্রাণীর গাড়ির চালক শ্যাম রাইয়ের গ্রেপ্তারির পরে। ইন্দ্রাণী ছাড়া শিনা বোরা হত্যাকাণ্ডে আরও দুই অভিযুক্ত ইন্দ্রাণীর প্রাক্তন স্বামী সঞ্জীব খান্না এবং চালক শ্যাম রাই। সিবিআইয়ের দাবি ছিল, শিনা এবং পিটারের আগের পক্ষের ছেলে রাহুলের সম্পর্ক মেনে নিতে পারেননি পিটার এবং ইন্দ্রাণী। সেকারণেই শিনাকে খুন করেন ইন্দ্রাণী।

এই মামলায় গ্রেপ্তার হয়েছিলেন পিটার মুখোপাধ্যায়ও। তবে তিনি ২০২০ সালে জামিনে মুক্তি পেয়েছেন। তার আগে ২০১৯ সালে ডিভোর্স হয়ে যায় পিটার ও ইন্দ্রাণীর। শেষ হয় ১৭ বছরের দাম্পত্যের। ২০১৭ সাল থেকে শুরু হয় শিনা বোরা মামলার শুনানি। এযাবৎ প্রায় ৬০ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। এবছরের গোড়ায় ইন্দ্রাণী হঠাৎ দাবি করেন, শিনা বেঁচে রয়েছে। শ্রীনগরে তাঁর সঙ্গী বন্দিদেরই কেউ কেউ তাঁকে দেখেছেন বলে দাবি করেন তিনি। তবে সিবিআই এই দাবিকে নস্যাৎ করে দেয়।

[আরও পড়ুন: কলকাতা-সহ রাজ্যের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, তবে এখনই কাটবে না গরম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে