১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাম মন্দির তৈরির চাঁদা তোলার সময় মুসলিমদের গালিগালাজ! যোগীরাজ্যে গ্রেপ্তার ২

Published by: Soumya Mukherjee |    Posted: January 18, 2021 2:52 pm|    Updated: January 18, 2021 2:52 pm

'Inflammatory slogans' during rally to collect funds for Ram Temple in Bulandshahr। Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাম মন্দির তৈরির চাঁদা তোলার সময় মুসলিম সম্প্রদায়ের নামে গালিগালাজ ও উসকানিমূলক মন্তব্যের জেরে গ্রেপ্তার হল দু’জন। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বুলন্দশহরে। বিষয়টির কথা প্রকাশ্যে আসার পরেই প্রবল বিতর্ক তৈরি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত বুধবার উত্তরপ্রদেশের বুলন্দশহর (Bulandshahr) জেলার শিখরপুর এলাকায় রাম মন্দির তৈরির অর্থ সংগ্রহের জন্য একটি মোটরবাইক ব়্যালির আয়োজন করেছিল বিশ্ব হিন্দু পরিষদ (Vishwa Hindu Parishad)। সেই কর্মসূচিতে অংশ নিয়ে রাস্তার মাঝখানে দাঁড়িয়ে মুসলিম সম্প্রদায়ের মানুষদের গালিগালাজ করার পাশাপাশি উসকানিমূলক মন্তব্য করে বুলন্দশহরের দুই যুবক ঋত্বিক ও শিবম। পরে সেই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতেই বিতর্ক শুরু হয়। গত বৃহস্পতিবার দুই যুবকের নামে একাধিক ধারায় মামলা দায়ের করে তদন্ত শুরু করে পুলিশ। আর রবিবার বুলন্দশহর থেকে অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়। এই ঘটনার পর বিশ্ব হিন্দু পরিষদের বিরুদ্ধে তোপ দাগতে শুরু করে বিজেপি বিরোধীরা। যোগী আদিত্যনাথের সরকারের মদতেই এই ধরনের ঘটনা ঘটছে বলে অভিযোগ জানাতে থাকে। যদিও এই অভিযোগ ভিত্তিহীন বলে দাবি জানিয়ে ধৃতদের সঙ্গে তাদের সংগঠনের কোনও যোগাযোগ নেই বলেই দাবি করে ভিএইচপি।

[আরও পড়ুন: প্রজাতন্ত্র দিবসে কৃষকদের ট্রাক্টর র‍্যালিতে এখনই স্থগিতাদেশ নয়! সুপ্রিম কোর্টে ধাক্কা কেন্দ্রের ]

পুলিশ সূত্রে খবর, গত বুধবার ওই ঘটনা ঘটার পরেই বুলন্দশহর জেলাজুড়ে উত্তেজনা ছড়ায়। এরপরই ঘটনাস্থলের ভিডিও ফুটেজ দেখে অভিযুক্তদের শনাক্ত করার কাজ শুরু করা হয়। রবিবার দুই অভিযুক্ত ঋত্বিক ও শিবমকে গ্রেপ্তার করে ভারতীয় দণ্ডবিধির ১৫৩-এ, ২৯৫-এ ও ৫০৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, ১৫ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত দেশজুড়ে রাম মন্দির নির্মাণের জন্য অর্থ সংগ্রহের কর্মসূচী নিয়েছে বিশ্ব হিন্দু পরিষদ। তার মধ্যে এখনও পর্যন্ত ১০০ কোটি টাকা চাঁদা উঠেছে বলে রবিবার জানান শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই।

[আরও পড়ুন: ‘চ্যাট’ কাণ্ডে অর্ণবের বিরুদ্ধে দায়ের মামলা, যৌথ সংসদীয় কমিটি গঠনের দাবি কংগ্রেসের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে