BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাশ্মীরে জঙ্গিদমনে বড় সাফল্য, এনকাউন্টারে খতম আইএস জেহাদি-সহ ৫

Published by: Paramita Paul |    Posted: December 26, 2021 9:00 am|    Updated: December 26, 2021 9:12 am

IS terrorist killed in encounter in Kashmir | Sangbad Pratidin

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে (Kashmir) কি ডালপালা মেলছে জেহাদি গোষ্ঠী ইসলামিক স্টেটের শাখা সংগঠন ISJK? শনিবার গভীর রাতে গুলির লড়াইয়ে এক জঙ্গিকে খতম করার পর এই প্রশ্নটাই ঘুরপাক খাচ্ছে কাশ্মীর পুলিশ (Kashmir Police) ও ভারতীয় সেনার (Indian Army) অন্দরে। বড়দিনে অনন্তনাগে এনকাউন্টার (Encounter) খতম হয়েছে জেহাদি ফাহিম ভাট।

গোয়েন্দা সূত্রে খবর, সম্প্রতি আইএসজেকে-র সংগঠনে যোগ দিয়েছিল ফাহিম (Faheem Bhat)। তাকে নিকেশ করা কাশ্মীর পুলিশের কাছে নিসন্দেহে বড় সাফল্য। সবমিলিয়ে ২৪ ঘণ্টার মধ্যে ৫ সন্ত্রাসবাদীকে খতম করল যৌথবাহিনী।

[আরও পড়ুন: চাঁদার জুলুমবাজি, পুরুলিয়ায় বেড়াতে এসে আক্রান্ত পর্যটকেরা]

কাশ্মীর পুলিশ সূত্রে খবর, শনিবার গভীর রাতে অনন্তনাগের (Annatanag) শ্রীগুফওয়ারা এলাকায় গুলির লড়াই শুরু হয়। সেই এনকাউন্টারে নিহত হয় এক জেহাদি (Jihadi)। উদ্ধার হয় বিপুল আগ্নেয়াস্ত্র। যা দেখে গোয়েন্দাদের আশঙ্কা, পর্যটনের মরশুমে ভূস্বর্গে বড়সড় নাশকতার ছক ছিল। নিহত জঙ্গির পরিচয় সামনে আসতে ঘুম উড়েছে যৌথবাহিনীর। জানা গিয়েছে, কাদিপোরা এলাকার বাসিন্দা ফাহিম কিছুদিন আগেই জেহাদি গোষ্ঠী ইসলামিক স্টেটের শাখা সংগঠন ISJK-তে যোগ দিয়েছিল।

সম্প্রতি এক জঙ্গি হামলায় বিজবেহরা থানার জঙ্গি এএসআই মহম্মদ আশরাফ শহিদ হন। তাঁর মৃত্যুর পিছনে ফাহিমের হাত ছিল বলেই দাবি করেছেন কাশ্মীরের পুলিশ।

 

[আরও পড়ুন: ফতিমা সানা শেখের সঙ্গে তৃতীয় বিয়ে সেরে ফেললেন আমির! ভাইরাল ছবি ঘিরে জল্পনা তুঙ্গে]

বড়দিনে কাশ্মীরে জঙ্গিদমনে বড় সাফল্য পেয়েছে যৌথবাহিনী। তিনটি ভিন্ন ভিন্ন এনকাউন্টারে খতম হয়েছে মোট ৫ জেহাদি। তাদের মধ্যে ২ জন আনসার গজওয়াত উল হিন্দের সদস্য। অন্য দুজন লস্কর-ই-তইবার সদস্য। আর গভীর রাতে খতম হওয়া ফাহিম আইএস-এর সদস্য। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে