BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নেপাল সীমান্ত দিয়ে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে ISI, সতর্কবার্তা গোয়েন্দাদের

Published by: Soumya Mukherjee |    Posted: September 6, 2020 4:51 pm|    Updated: September 6, 2020 4:51 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরাখণ্ড থেকে মানস সরোবর পর্যন্ত রাস্তা তৈরির কাজ শুরু হওয়ার পরেই ভারতের সঙ্গে বিবাদ লাগে নেপালের। এরপরই লিপুলেখ-সহ তিনটি ভারতীয় ভূখণ্ড নিচের মানচিত্রে অন্তর্ভুক্ত করে সংবিধান সংশোধন করে কাঠমাণ্ডু। শুধু তাই নয়, বিভিন্ন ক্ষেত্রে ভারতের সঙ্গে ছোটখাট বিষয় নিয়ে শুরু হয় অশান্তি। প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি চিনের দাসত্ব করতে গিয়ে নয়াদিল্লির সঙ্গে বৈরিতার সম্পর্ক গড়ে তোলার রাস্তায় হাঁটতে শুরু করেন। এখন তার সুযোগই নিচ্ছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই (ISI)। তাদের দেশে আশ্রয় নেওয়া দাউদ ইব্রাহিমের নেটওয়ার্ককে কাজে লাগিয়ে নেপাল সীমান্ত দিয়ে জঙ্গিদের অনুপ্রবেশ করানোর চেষ্টা করছে। চালাচ্ছে জাল নোট পাচারের কাজও।

সম্প্রতি এই খবর পাওয়ার পরেই দেশের সমস্ত নিরাপত্তা সংস্থাগুলিকে সতর্ক করেছে জাতীয় তদন্তকারী সংস্থা (NIA)। তারপরই নেপাল ও বাংলাদেশ সীমান্তে কড়া নজরদারি চালানো হচ্ছে। এখনও পর্যন্ত কোনও জঙ্গি অনুপ্রবেশের খবর না পাওয়া গেলেও জাল নোটের পাচারের অভিযোগে অনেককে গ্রেপ্তারও করেছে নিরাপত্তা সংস্থাগুলি। তাদের মধ্যে পাকিস্তানের একজন প্রাক্তন মন্ত্রীর ছেলে ও আইএসআইয়ের একজন এজেন্টও রয়েছে।

[আরও পড়ুন: হাসপাতাল যাওয়ার পথে করোনা আক্রান্তকে ধর্ষণ, কেরলে ধৃত অ্যাম্বুল্যান্স চালক ]

উত্তরপ্রদেশ পুলিশের এটিএস সূত্রে খবর, দাউদ ইব্রাহিমের নেটওয়ার্ককে কাজে লাগিয়ে করাচি থেকে ২ হাজার ও ৫০০ টাকার জাল ভারতীয় নোট নেপাল ও বাংলাদেশের পথে উত্তরপ্রদেশে ঢোকানো হচ্ছে। গত সপ্তাহেই বেহেডি ও পিলভিট এলাকা থেকে ১ লক্ষ ২৫ হাজার টাকার জাল নোট-সহ কয়েকজন ব্যক্তি ধরা পড়ে। তাদের জেরা করেই আইএসআই ও দাউদ ইব্রাহিমের নতুন চক্রান্তের হদিশ পান তদন্তকারীরা। তারপর থেকেই নেপালে সীমান্তে নজরদারি আরও বাড়ানো হয়েছে।

[আরও পড়ুন: ‘পরিবারের মোহ কাটান’, এবার প্রিয়াঙ্কাকে নিশানা করে সোনিয়াকে চিঠি উত্তরপ্রদেশের নেতাদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement