২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনায় আক্রান্ত হয়ে জয়পুরে মৃত্যু ইটালির পর্যটকের, ভারতে মৃতের সংখ্যা বেড়ে ৫

Published by: Bishakha Pal |    Posted: March 20, 2020 12:18 pm|    Updated: September 8, 2020 12:47 pm

Italian man died in Jaipur over coronavirus, 5th death in India

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ভারতে করোনার বলি। এবার প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ইটালির এক পর্যটক। বয়স ৬৯ বছর। শুক্রবার সকালে জয়পুরে মৃত্যু হয়েছে তাঁর। করোনা আক্রান্ত সন্দেহে তাঁকে কিছুদিন আগে হাসপাতালে ভরতি করা হয়েছিল। আইসোলেশন ওয়ার্ডে ছিলেন ওই পর্যটক। কিছুদিন আগেই তিনি সুস্থ হন। কিন্তু ফের অসুস্থতা বোধ করায় তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। শুক্রবার হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় ওই পর্যটকের। এই নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে হল ৫।

গোটা দেশজুড়ে ছড়িয়ে পড়ছে করোনা আতঙ্ক। Covid-19 ভাইরাসের মোকাবিলায় স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিচ্ছেন চিকিৎসক ও বিশেষজ্ঞরা। সংক্রমণ এড়াতে জমায়েত করার উপর জারি হয়েছে নিষেধাজ্ঞা। বাতিল হয়েছে বহু ট্রেন। এমন পরিস্থিতিতে এবার করোনা আতঙ্ক রাজধানী এক্সপ্রেসে। দিল্লি থেকে শিয়ালদহগামী রাজধানী এক্সপ্রেসের এক যাত্রীর শরীরে করোনা ভাইরাস দানা বেঁধেছে এমন সন্দেহে তাঁকে ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয়। ওই ব্যক্তি বাংলাদেশ থেকে এসেছিলেন। সূত্রের খবর, ট্রেনে ওঠার পর থেকেই তাঁর শারীরিক অবস্থা ক্রমশ খারাপ হতে থাকে। করোনার সমস্ত উপসর্গ লক্ষ্য করেন তাঁর সহযাত্রীরা। বিহারের গয়ায় তাঁকে ট্রেন থেকে নামিয়ে গয়া রেল হাসপাতালে পাঠানো হয়। রাজধানী এক্সপ্রেসের বাকি যাত্রীরা সুরক্ষিত কিনা, তা জানতে শিয়ালদহ স্টেশনে প্রত্যেকের থার্মাল স্ক্রিনিং করা হবে। এই ব্যবস্থাতেও স্বস্তি মেলেনি যাত্রীদের। তাঁরা এখন ওই ব্যক্তির সোয়াব পরীক্ষার রিপোর্টের দিকে তাকিয়ে রয়েছেন।

[ আরও পড়ুন: ‘রাত ১২.৩০টাতেও কেন নির্ভয়ার খোঁজ নেননি মা?’, ধর্ষকদের আইনজীবী এপি সিংয়ের মন্তব্যে নিন্দার ঝড় ]

এদিকে গুজরাটে আরও ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। শুক্রবারই তাঁদের সোয়াব পরীক্ষার রিপোর্ট পজেটিভ পাওয়া যায়। এই নিয়ে ওই রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ জন। রাজকোট, ভাদোদরা, সুরাট থেকে একজন করে ও আহমেদাবাদ থেকে ২ জনের আক্রান্তের খবর মিলেছে। পাশাপাশি লখনউতে আর ৪ জনের দেহে মিলল Covid-19 জীবাণুর হদিশ। উত্তরপ্রদেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯। মোহালিতে করোনায় আক্রান্ত হয়েছেন এক মহিলা। পাঞ্জাবে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩। এই নিয়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা ২০০ ছাড়াল।

[ আরও পড়ুন: আস্থা ভোটের আগেই কি পদত্যাগ করছেন কমল নাথ? জল্পনা তুঙ্গে ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে