BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কাশ্মীরের কুলগামে ফের জঙ্গি হামলা, বাড়ির সামনে খুন বিজেপির পঞ্চায়েত প্রধান

Published by: Soumya Mukherjee |    Posted: August 6, 2020 11:43 am|    Updated: August 6, 2020 11:44 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩৭০ ধারা প্রত্যাহারের বর্ষপূর্তির পরেরদিনই ফের রক্তাক্ত হল ভূস্বর্গ। বৃহস্পতিবার সকালে বাড়ির সামনে গুলি করে খুন করা হল বিজেপির একজন গ্রাম পঞ্চায়েত প্রধানকে। ঘটনাটি ঘটেছে কুলগাম (Kulgam) জেলার ভেসু গ্রামে। মৃতের নাম সাজাদ আহমেদ খান্ডে (Sajad Ahmad Khanday)।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই কাশ্মীরের বিভিন্ন জায়গায় নির্বাচিত পঞ্চায়েত প্রধানদের উপর হামলা চালাচ্ছে জঙ্গিরা। এর ফলে বিভিন্ন জায়গায় ক্যাম্প করে তাঁদের নিরাপদে রাখার চেষ্টা করছে করছে প্রশাসন। কুলগামে সেরকমই একটি ক্যাম্পে অন্য পঞ্চায়েত প্রধানদের সঙ্গে আশ্রয় নিয়েছিলেন বিজেপি নেতা সাজাদ আহমেদ খান্ডে। বৃহস্পতিবার সকালে যখন পরিবারের লোকেদের সঙ্গে দেখা করার জন্য আসছিলেন তখন বাড়ির ঠিক ২০ মিটার আগে তাঁর উপর হামলা চালায় জঙ্গিরা। এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। এর জেরে ঘটনাস্থলেই রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েন সাজাদ। স্থানীয়রা বিষয়টি দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে গেলেও কর্তব্যরত চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

[আরও পড়ুন: এই পরিস্থিতিতে রাম মন্দির নির্মাণকে সমর্থন কেন? কংগ্রেসকে তুলোধোনা বিজয়নের]

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার সকালে সাজাদ যে বাড়ি যাচ্ছে সেই খবর জঙ্গিরা পেয়েছিল। সেই সুযোগেই তাঁকে খুন করেছে। এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি। তবে একটি খুনের মামলা দায়ের করে তদন্ত শুরু হয়েছে। গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি চালানো হচ্ছে।

[আরও পড়ুন: প্রবল বৃষ্টি আর ঝোড়ো হাওয়ায় লন্ডভন্ড মুম্বই, ফোনে উদ্ধবকে সাহায্যের আশ্বাস মোদির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement