১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

উজ্জ্বল ভবিষ্যতের লোভে লস্কর-ই-তইবায় যোগ দেওয়ার ফল, কাশ্মীরে ধৃত ৩ যুবক

Published by: Soumya Mukherjee |    Posted: May 21, 2020 5:25 pm|    Updated: May 21, 2020 5:25 pm

Security forces arrest three newly-recruited terrorists in Kupwara

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পড়াশোনা করে ভাল চাকরি করার কোনও ইচ্ছা ছিল না তাদের। ছিল না কোনও ব্যবসার শখ। অল্প বয়স থেকেই বিচ্ছিন্নতাবাদী নেতা ও তাদের অনুগামীদের প্রভাবে ভারতীয় সেনাবাহিনীর জওয়ানদের উপর পাথর ছুঁড়তেও শিখে গিয়েছিল। এর জন্য মাঝে মধ্যে নিরাপত্তারক্ষীদের তাড়া খাওয়া ছাড়া খুব একটা ক্ষতি হয়নি এতদিন। কিন্তু, জঙ্গি দলে যোগ দিতেই বদলে গেল পুরো ছবি। নিরাপত্তারক্ষীদের হাতে গ্রেপ্তার হতে হল কাশ্মীরের তিন যুবককে। ধৃতদের মধ্যে দুজনের নাম জাকির আহেমদ ভাট ও আবিদ হুসেন ওয়ানি।

স্থানীয় সূ্ত্রে জানা গিয়েছে, বুধবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে কুপওয়ারা জেলার সোগাম এলাকায় অভিযান চালাচ্ছিল জম্মু ও কাশ্মীর পুলিশ এবং ভারতীয় সেনার যৌথ বাহিনী। সেই সময় লস্কর-ই-তইবা (Lashkar-e-Taiba) -তে যোগ দেওয়া তিন যুবককে সন্দেহ হতেই জেরা করতে শুরু করেন নিরাপত্তারক্ষীরা। প্রথমে কিছু বলতে না চাইলেও পরে তদন্তকারীদের চাপের কাছে মাথা ঝুঁকিয়ে জঙ্গি দলে যোগ দেওয়ার কথা স্বীকার করে ওই যুবকরা। এরপরই তাদের গ্রেপ্তার করে নিয়ে আসা হয়। ঘটনাস্থলে থেকে অনেক জেহাদ সংক্রান্ত কাগজপত্র উদ্ধার হয়েছে।

[আরও পড়ুন: লকডাউনের জের, বঙ্গে ৫৬ দিন আটকে থেকে হিমাচলে ফিরল ‘বারাত’ ]

বৃহস্পতিবার এপ্রসঙ্গে জম্মু ও কাশ্মীর পুলিশ এক আধিকারিক জানান, দু-তিনদিন ধরেই সোগাম এলাকার কয়েকজন যুবক পাকিস্তানের মদতপুষ্ট লস্কর-ই-তইবা জঙ্গি সংগঠনে যোগ দিয়েছে বলে খবর পাওয়া যাচ্ছিল। বুধবার রাতে ওই এলাকায় তল্লাশি চালাতে শুরু করে কাশ্মীর পুলিশ ও ভারতীয় সেনার যৌথবাহিনী। তারপরই তিনজনকে গ্রেপ্তার করা হয়।

[আরও পড়ুন: শুরু হচ্ছে অভ্যন্তরীণ বিমান পরিষেবা, ঘোষিত হল একাধিক নিয়মাবলী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে