১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার জাতীয় সংগীত অবমাননার অভিযোগ উঠল পুলিশের পরিবারের বিরুদ্ধেই

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 15, 2018 5:07 am|    Updated: January 15, 2018 5:09 am

Jammu & Kashmir: policemen's families face action as they insulted national anthem

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছর জাতীয় সংগীত ছিল সংবাদের শিরোনামে। সিনেমা হলে জাতীয় সংগীত বাজলে উঠে দাঁড়ানো বাধ্যতামূলক কিনা, সে বিষয়টি সুপ্রিম কোর্ট পর্যন্ত গড়ায়। প্রেক্ষাগৃহে জাতীয় সংগীতকে অপমান করার অভিযোগও অনেকের বিরুদ্ধে। তবে এবার পুলিশের পরিবারের বিরুদ্ধেই জাতীয় সংগীত অবমাননার অভিযোগ উঠল।

[বোনের সম্পর্ক গোপন রাখতেই খুন, আফরাজুল হত্যাকাণ্ডে জমা পড়ল চার্জশিট]

ঘটনা জম্মু ও কাশ্মীরের। এক নয়, একাধিক পুলিশের পরিবারের সদস্যদের বিরুদ্ধে জাতীয় সংগীতকে অসম্মান করার অভিযোগ উঠেছে। তবে সিনেমা হলে নয়। প্যারেড চলাকালীনই ঘটেছে এই ঘটনা। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা যাচ্ছে, রাজ্যের রিসি এলাকায় সাবসিডিয়ারি ট্রেনিং সেন্টারে প্যারেডের সময় উঠে দাঁড়াননি বেশ কয়েক পুলিশের বাড়ির সদস্যরা। একটি ভিডিওতে ধরা পড়েছে সেই ঘটনা। দেখা যায়, জাতীয় সংগীত চলাকালীন চেয়ার ছেড়ে উঠেই দাঁড়াননি তাঁরা। যা মাথা নত করেছে পুলিশ তথা গোটা দেশের। ঘটনার কথা জানতে পেরেছে পুলিশও। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলেও জানানো হয়েছে তাদের তরফে।

[রাষ্ট্রসংঘে একটা ভোট ভারতের সঙ্গে সুসম্পর্কে চিড় ধরাবে না, আশ্বাস নেতানিয়াহুর]

পুলিশের এক বিশেষ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে এদিন হাজির ছিলেন জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। উপস্থিত ছিলেন ডিজি এসপি বৈদ্য। সেখানে ৯১১ জন কনস্টেবলের হাতে স্নাতক হওয়ার সংশাপত্র তুলে দেওয়া হয়। তবে এমন অনুষ্ঠানে পুলিশের পরিবারের সদস্যদের এই কাণ্ড লজ্জায় ফেলেছে প্রশাসনকে।

[সংগঠিত ক্ষেত্রে কর্মীদের করমুক্ত ২০ লক্ষ টাকা গ্র্যাচুইটি দেবে কেন্দ্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে