BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তুষারাবৃত কাশ্মীর সীমান্তে বড়দিনে মেতেছে ভারতীয় সেনা, ভাইরাল ভিডিও

Published by: Sulaya Singha |    Posted: December 25, 2019 1:25 pm|    Updated: December 25, 2019 1:39 pm

Jawans celebrate Christmas on the Line of Control in Kashmir

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা দেশ যখন বড়দিনের সেলিব্রেশনে মাতে তখন সীমান্তে অক্লান্তভাবে পাহারা দেন সেনা জওয়ানরা। এটাই প্রতি বছরের চেনা ছবি। পরিবার-বন্ধুবান্ধব-আত্মীয় স্বজনের থেকে দূরে দেশরক্ষায় নিমজ্জিত তাঁদের জীবন। কিন্তু তাঁদেরও তো ইচ্ছা করে যিশুখ্রিস্টের জন্মদিনে আর পাঁচজনের মতোই মেতে উঠতে। তাই নিজেদের উদ্যোগেই বরফঢাকা কাশ্মীরে ক্রিসমাসের আয়োজন করে ফেললেন তাঁরা। উদ্দেশ্য একটাই। কাজের ফাঁকেও বড়দিনটা একটু অন্যভাবে কাটানো।

ভারতীয় সেনার তরফে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, কাশ্মীরের লাইন অফ কন্ট্রোলে কীভাবে বড়দিনের আনন্দে মেতে উঠেছেন ভারতীয় সেনা জওয়ানরা। জিঙ্গল বেলের সুরে সুর মিলিয়েছেন তাঁরাও। শ্বেতশুভ্র কাশ্মীরে ভারতীয় সেনার এমন ভিডিও মন ভাল করে দিয়েছে নেটিজেনদের। ঠান্ডার মধ্যে শীতের পোশাক গায়ে চাপিয়ে প্রায় ৩০ জন জওয়ান একসঙ্গে হাতহাতি দিচ্ছেন এবং গাইছেন ‘জিঙ্গল বেল’। শুধু তাই নয়, বড়দিন উপলক্ষে একটি ক্রিসমাস ট্রিকেও সুন্দরভাবে সাজানো হয়েছে। সেই সঙ্গে হাজির সান্তা ক্লজও। সান্তার সাজে জওয়ানদের সঙ্গে হাত মেলাচ্ছেন এক ব্যক্তি। সবমিলিয়ে গোটা দেশের মতোই সীমান্তেও একেবারে ক্রিসমাসের মেজাজ।

[আরও পড়ুন: ‘প্রধানমন্ত্রী ঠিকই বলেছেন’, NRC নিয়ে ঢোক গিললেন অমিত শাহ]

সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি ছড়িয়ে পড়তেই তা মন জয় করেছে নেটিজেনদের। সকলেই সেনাদের সম্মান জানিয়ে বড়দিনের শুভেচ্ছা পাঠিয়েছেন। পরিবার থেকে দূরে থেকেও ডিউটির মাঝেই যেভাবে তাঁরা নিজেদের মতো করে আনন্দের পথ খুঁজে নিয়েছেন, তার প্রশংসা করেছেন অনেকে। অনেকে আবার লিখেছেন, “সেনাদের স্যালুট জানাই।” নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে সেনাদের আরও একটি ছবি। যেখানে বরফ ঢাকা কাশ্মীরে নিজেদের দায়িত্ব পালন করতে দেখা যাচ্ছে সেনাদের।

[আরও পড়ুন: সময়সূচিতে বদল, বড়দিন উপলক্ষে বেশি রাত পর্যন্ত চলবে মেট্রো]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে