৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দশেরার আগে সন্ত্রাসবাদী হামলার ছক ছিল। পরিকল্পনা ছিল এক পুলিশকর্মীকে হত্যারও। গোপন সূত্রে খবর পেয়ে সেই ছক বানচাল করল জম্মু ও কাশ্মীর পুলিশ। আগ্নেয়াস্ত্র ও প্রচুর কার্তুজ সমেত এক জইশ-ই-মহম্মদ জঙ্গিকে গ্রেপ্তার করেছে তারা। রবিবার ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের বারামুলা জেলায়। ধৃতের নাম মহসীন সালে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: নির্যাতিতা ও চিন্ময়ানন্দ-সহ ৫ জনের গলার স্বর পরীক্ষার নির্দেশ আদালতের]

কাশ্মীর জোনের পুলিশের তরফে একটি টুইট করা হয়েছে। তাতে লেখা আছে, বারামুলা থেকে এক কুখ্যাত জঙ্গিকে গ্রেপ্তার করেছে পুলিশ। ধৃত ব্যক্তি কুখ্যাত জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে। তার কাছ থেকে কয়েকটি আগ্নেয়াস্ত্র ও প্রচুর কার্তুজ বাজেয়াপ্ত করা হয়েছে। মামলা দায়ের করে তদন্তও শুরু হয়েছে।

ধৃত জঙ্গিকে জেরা করে বাকিদের সন্ধান করা হচ্ছে। ভূস্বর্গে জইশ-ই-মহম্মদ জঙ্গিরা কোথায়, কী ধরনের নাশকতার ছক কষছে তা জানার চেষ্টা চলছে।

[আরও পড়ুন:সম্পত্তি দখলের জন্য ১৪ বছরে স্বামী-সহ শ্বশুরবাড়ির ছ’জনকে খুন, ধৃত বধূ]

প্রসঙ্গত উল্লেখ্য, আগস্ট মাসের পাঁচ তারিখ কাশ্মীর থেকে বাতিল হয়েছে ৩৭০ ধারা। এরপর থেকেই ভারতে প্রবেশ করে জঙ্গি হামলার চেষ্টা চালাচ্ছে পাক মদতপুষ্ট জঙ্গিগোষ্ঠীগুলি। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে যে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও ভারতের সমালোচনা করতে গিয়ে জঙ্গিদের সাহায্য করার কথাও অকপটে স্বীকার করেছেন।

শনিবার এপ্রসঙ্গে একটি টুইট করে বিতর্ক আরও বাড়িয়েছেন তিনি। তিনি লেখেন, ‘কাশ্মীরে বসবাসকারী ভাইদের দুর্দশা দেখে পাকিস্তানের সাধারণ মানুষের মনে ক্ষোভের সঞ্চার হয়েছে। তা আমি বিলক্ষণ অনুভব করতে পারছি। বর্তমান পরিস্থিতিতে কাশ্মীরিদের সবরকম সাহায্য করতে উদগ্রীব পাকিস্তানিরা। তবে তাদের আমি সীমান্ত পেরাতে বারণ করব। কারণ, ৩৭০ ধারা বাতিলের পর নিয়ন্ত্রণরেখা টপকালে ভারত অন্যভাবে তা প্রচার করবে।। ”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং