৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্যাতিতা ও অভিযুক্ত চিন্ময়ানন্দ-সহ পাঁচজনের গলার স্বর পরীক্ষা করার নির্দেশ দিল আদালত। বৃহস্পতিবার তদন্তকারী দলের তরফে শাহাজাহানপুর আদালতে এই বিষয়ে আবেদন জানানো হয়েছিল। শনিবার সেই আবেদন মেনে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিন্ময়ানন্দ ও নির্যাতিতার গলার স্বর পরীক্ষার নির্দেশ দেন বিচারক। এর ভিত্তিতে বিচার হবে, মেয়েটি যে প্রমাণ দাখিল করেছে তা সত্যি কিনা। এই পাঁচজনের মধ্যে তোলাবাজির অভিযোগে ধৃত নির্যাতিতার তিন সঙ্গীও রয়েছে। আদালতের নির্দেশের পরে রবিবার ওই পাঁচজনকে লখনউয়ের ফরেনসিক ল্যাবে নিয়ে গিয়ে পরীক্ষা করা হবে।

[আরও পড়ুন: ধার শোধ না করায় মারধর, যৌনাঙ্গে লঙ্কাগুঁড়ো ঘষার অভিযোগ মধ্যপ্রদেশে]

উভয়পক্ষের আইনজীবীর সওয়াল শোনার পর মুখ্য বিচারবিভাগীয় বিচারক ওমভীর সিং জানান, লখনউয়ের ফরেনসিক ল্যাবে ওই পাঁচজনের গলার স্বর পরীক্ষা করা হোক। তার রিপোর্টের ভিত্তিতে খতিয়ে দেখা হবে মেয়েটি উপযুক্ত তথ্য প্রমাণ দাখিল করেছে কিনা।

এরপরই এই নির্দেশের বিরুদ্ধে আবেদন জানান নির্যাতিতার আইনজীবী অনুপ ত্রিবেদী। বিচারককে তিনি বলেন, এখনও এই গলার স্বর রেকর্ড করার কোনও মানে হয় না। যদি পুলিশ মনে করত তাহলে ১৫ দিনের মধ্যেই গলার স্বর রেকর্ড করার নির্দেশ দিত।

[আরও পড়ুন:সম্পত্তি দখলের জন্য ১৪ বছরে স্বামী-সহ শ্বশুরবাড়ির ছ’জনকে খুন, ধৃত বধূ]

এদিকে শনিবারই এর পিছনে কংগ্রেসের চক্রান্ত আছে বলে অভিযোগ করেছেন উত্তরপ্রদেশের এক বিজেপি নেতা জয়েশ প্রসাদ। রীতিমতো সাংবাদিক বৈঠক করে এই ঘটনার পিছনে কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের ষড়যন্ত্র রয়েছে বলে অভিযোগ করেন তিনি। যোগী আদিত্যনাথ সরকারের সরকারকে বদনাম করার জন্যই তারা এই কাজ করছে বলে দাবি করেন।

প্রসঙ্গত উল্লেখ্য, মাসদুয়েক আগে চিন্ময়ানন্দ তাঁকে লাগাতার ধর্ষণ করেছে বলে অভিযোগ করেন আইনের এক ছাত্রী। যদিও সেই অভিযোগ অস্বীকার করেন অভিযুক্ত চিন্ময়ানন্দের আইনজীবী। তাঁর পালটা দাবি ছিল,  ব্ল্যাকমেল করে চিন্ময়ানন্দের থেকে পাঁচ কোটি টাকা আদায়ের চেষ্টা করছিল যুবতীটি। তাতে সফল না হওয়ায় ধর্ষণের অভিযোগ দায়ের করে। 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং